বাংলাদেশের জার্সি গায়ে জড়াতে পারেন হামজা চৌধুরী

হামজা চৌধুরী (ছবি: স্কাই স্পোর্টস)

বাংলাদেশের জার্সি গায়ে জড়াতে পারেন হামজা চৌধুরী

অনলাইন ডেস্ক

বাংলাদেশি বংশোদ্ভূত হামজা দেওয়ান চৌধুরী ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলেন। সম্প্রতি বাফুফে জানিয়েছে, হামজাকে জাতীয় ফুটবল দলে খেলানোর জন্য চেষ্টা চালাচ্ছে।  এ বিষয়ে কিছুটা অগ্রগতির হয়েছে বলে জানিয়েছেন জাতীয় দলের ম্যানেজার আমের খান।

বাফুফে ডিফেন্সিভ মিডফিল্ডার পজিশনে ফুটবলার হামজাকে খেলাতে চান।

সেক্ষেত্রে হামজাও খেলার জন্য রাজি আছেন বলেও জানা গেছে।

কিন্তু ক্লাব থেকে অনুমতি নিতে হবে হামজাকে। এছাড়াও কিছু প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে তাকে। এসব জট কাটলেই বাংলাদেশের জার্সি গায়ে খেলার দুয়ার উন্মুক্ত হবে হামজার।

আমের খান আরও জানান, আমাদের ৮০ ভাগ কাজ এগিয়েছে। এদিকে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেছেন, আমরা হামজাকে আনার প্রক্রিয়ায় অনেকটাই এগিয়েছি। আর কিছু কাজ বাকি রয়েছে।

ফিফা ২০২৬ বিশ্বকাপ এবং এশিয়ান কাপের বাছাইয়ের গ্রুপ পর্বের খেলা আগামী মার্চে ফিলিস্তিনের বিপক্ষে। ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ কুয়েতে এবং হোম ম্যাচ ২৭ মার্চ ঢাকায়। এই দুটি ম্যাচে তার খেলার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক। বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

আরও পড়ুন: বিচ ফুটবলের শিরোপা ঘরে তুললো ব্রাজিল

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার জানিয়েছেন, ‘আমরা হামজাকে আনার চেষ্টা করছি। কিন্তু আসছে মার্চের উইনডোতে তাকে পাওয়া যাবে না সেটা নিশ্চিত। ’ তুষার বলছেন, এটা আসলেই বেশ সময়সাপেক্ষ ব্যাপার। এখানে বেশকিছু প্রসেস রয়েছে, সেগুলো আগে পার করতে হবে।

উল্লেখ্য, হামজা চৌধুরীর জন্ম ইংল্যান্ডে হলেও সিলেটের হবিগঞ্জের ছেলে তিনি। হামজার মা জন্মসূত্রে বাংলাদেশি।  

news24bd.tv/SC