স্বর্ণের বার চুরি করে ধরা পড়লেন কাস্টমস কর্মকর্তা!

বিমানবন্দর আর্মড পুলিশের (এপিবিএন) তৎপরতায় স্বর্ণের বারটি উদ্ধার করা হয়।

স্বর্ণের বার চুরি করে ধরা পড়লেন কাস্টমস কর্মকর্তা!

অনলাইন ডেস্ক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর ১০ লাখ টাকা মূল্যের স্বর্ণের বার চুরির পর ধরা পড়েন কাস্টমসের এক কর্মকর্তা। বিমানবন্দর আর্মড পুলিশের (এপিবিএন) তৎপরতায় বারটি উদ্ধার করা হয়।

জানা যায়, ওই যাত্রীর নাম মহিবুর রহমান। তিনি গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় আসেন।

তার সঙ্গে ছিল ১১৬ গ্রাম ওজনের এক পিস স্বর্ণের বার। কাস্টমস জোনে শুল্ক দিয়ে বের হওয়ার পর তিনি লক্ষ করেন তার বারটি নেই। এর পরেই তিনি বিমানবন্দর এপিবিএনে অভিযোগ দেন।


সংশ্লিষ্ট অভিযোগের ভিত্তিতে এপিবিএন সদস্যরা বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরা পর্যবেকক্ষণ করে কাস্টমসের রাজস্ব কর্মকর্তা পিংকু রায়ের কাছ থেকে বারটি উদ্ধার করে।

সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণে দেখা যায়, কাস্টমস জোনে মহিবুর রহমানের বারটি পড়ে যায়। ফ্লোরে পড়ে থাকা সেই স্বর্ণের বারটি ইচ্ছাকৃতভাবে এক ব্যক্তি পা দিয়ে লাথি মেরে এক পাশে সরিয়ে রাখেন। পরে সুযোগ বুঝে কৌশলে স্বর্ণের বারটি পকেটে নিয়ে দ্রুত বিমানবন্দর থেকে বেরিয়ে যান।
 
বিমানবন্দর আর্মড পুলিশ ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত হয় যে, তিনি ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা পিংকু রায়। তিনি কাস্টমসের ট্রানজিট ও মূল্যবান গুদামের দায়িত্বে আছেন। পরিচয় নিশ্চিত হওয়ার পর পিংকু রায়কে ফোন করে আর্মড পুলিশের অফিসে নেয়া হলে তিনি স্বর্ণের বারটি নিজ হেফাজতে নেয়ার কথা স্বীকার করেন এবং ফেরত দিতে রাজি হন।

এপিবিএন জানায়, ওই কর্মকর্তাকে কাস্টমসের জিম্মায় হস্তান্তর করা হয়েছে।  

news24bd.tv/DHL