নাটকীয়তা শেষে, নতুন কোচ পেল বাংলাদেশ

নাটকীয়তা শেষে, নতুন কোচ পেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় দলের নতুন ব্যাটিং ও বোলিং কোচ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন আন্দ্রে অ্যাডামস। আর ব্যাটিং কোচ হয়েছেন ডেভিড হ্যাম্প।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাই-পারফরম্যান্স (এইচপি) প্রধান কোচ ডেভিড হেম্পকে জাতীয় পুরুষ দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। ২০২৩ সালের মে থেকে এইচপি প্রধান কোচ হিসাবে কাজ করছেন তিনি। এ ছাড়া গত বছর নিউজিল্যান্ডে খন্ডকালীন ব্যাটিং কোচ হিসাবে জাতীয় দলের সঙ্গে সফর করেছিলেন। নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার আন্দ্রে অ্যাডামসকেও জাতীয় দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

 

আরও জানানো হয়, দুজনেই দুই বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন এবং শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে বাংলাদেশ দলের সঙ্গে কাজ শুরু করবেন।

ইসিবি লেভেল-৪ কোচিং শেষ করেছেন হেম্প। গ্ল্যামরগান, ফ্রি স্টেট এবং ওয়ারউইকশায়ারের হয়ে ১৫ হাজার ৫০০ রান করেছেন তিনি। দলের হয়ে ২৪টি ওয়ানডে খেলেছেন তিনি।

এর আগে ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তান নারী জাতীয় দলের প্রধান কোচ ছিলেন এবং নারী বিগ ব্যাশে ভিক্টোরিয়া স্টেট এবং মেলবোর্ন স্টারদের প্রধান কোচের ভূমিকায়ও ছিলেন।

অন্যদিকে অ্যাডামস ৪৭ ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। বাংলাদেশে যোগ দেওয়ার আগে নিউজিল্যান্ড হোয়াইট ফার্নসের বোলিং কোচ ছিলেন। এক দশকের কোচিং ক্যারিয়ারে পাকিস্তানের বিপক্ষে সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজে ব্ল্যাক-ক্যাপসদের বোলিং কোচ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০২২-২৩ সিরিজে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন। অ্যাডামস ২০১৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ান শেফিল্ড শিল্ডে নিউসাউথ ওয়েলস ব্লুজের প্রধান বোলিং কোচ ছিলেন।

আরও পড়ুন: ৩৩ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়লেন এই ব্যাটার

আরও পড়ুন: আইসিইউয়ের মধ্যেই রোগীকে ধর্ষণ

আরও পড়ুন: নিজ কন্যাকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন

news24bd.tv/তৌহিদ