শিশু চুরির মামলায় ২ নারীর যাবজ্জীবন

প্রতীকী ছবি

শিশু চুরির মামলায় ২ নারীর যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জে ১১ মাসের এক শিশু চুরির মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টাংগাইলের গোপালপুরের বাসিন্দা জাহাঙ্গীর আলমের স্ত্রী হাসিনা বেগম ওরফে হাছনা (৪৫) এবং নারায়ণগঞ্জ বন্দর রেললাইনের বাসিন্দা মৃত অলিউল্লাহর স্ত্রী সেতারা বেগম (৬০)।

তাদের মধ্যে সেতারা বেগম আদালতে উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০০৮ সালের ৩ আগস্ট নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়ের করা শিশু চুরির মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তাদের মধ্যে একজন আসামি আদালতে উপস্থিত ছিলেন এবং অন্যজন পলাতক রয়েছেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, ২০০৮ সালের ৩১ জুলাই নারায়ণগঞ্জ সদর থানার নলুয়া রোড এলাকার বাসিন্দা স্বপন শেখের ১১ মাসের শিশু সজিবকে চুরি করে বিক্রি করে দেয় দণ্ডপ্রাপ্তরা।

পরে স্বপন শেখের স্ত্রী পারুল আক্তার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ ভিকটিম শিশুকে উদ্ধার করে। এই মামলায় আদালত বিচার কার্যক্রম শেষে ৭ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত দুইজনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক