বন্ধ করা হলো রাজধানীর ৬ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার

স্বাস্থ্য অধিদপ্তর

বন্ধ করা হলো রাজধানীর ৬ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার

অনলাইন ডেস্ক

রাজধানীর ৬ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে দুটি টিম রাজধানীর রামপুরা, মিরপুর ও মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালনা করে অধিদপ্তরে দেওয়া ১০ দফা নির্দেশনা মানা হচ্ছে না দেখে এগুলো বন্ধ করে দেওয়া হয়। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. বিল্লাল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানের আজ ছিল প্রথম দিন।

এ দিই নির্দেশনা না মানায় এসব ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হলো।  

ডা. বিল্লাল হোসেন জানান, আমরা মোট দুইটি দলে ভাগ হয়ে অভিযান পরিচালনা করেছি। এ সময় মোট ১২টা প্রতিষ্ঠানে পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে ৬টা প্রতিষ্ঠান বন্ধ করেছি।

বাকিগুলোকে শোকজ করা হবে। বন্ধ হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দুইটির লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার পর নবায়ন করা হয়নি। বাকিগুলোর লাইসেন্স ছিল না অথবা লাইসেন্স আছে, কিন্তু কার্যক্রম সন্তোষজনক না।

বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠানগুলো হলো— রাজধানীর মোহাম্মদপুরের মুক্তিযোদ্ধা টাওয়ারের টিজি হাসপাতাল, রেডিয়াম ও রাজধানী ব্লাড ব্যাংক, ইসিবি চত্বরে অবস্থিত আল হাকিমী চক্ষু হাসপাতাল (প্রতিষ্ঠানটির নিবন্ধন ছিল না), কালশীর এশিয়ান ডায়াগনস্টিক সেন্টার ও এ এইচ এস ডায়ালাইসিসি অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার।

এছাড়া বাকি প্রতিষ্ঠানগুলোকে আজ বুধবার শোকজ করা হবে বলে জানিয়েছেন অধিদফতরের সহকারী পরিচালক বিল্লাল হোসেন।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়