হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

২ অত্যাধুনিক হেলিকপ্টার পাচ্ছে পুলিশ। প্রতীকী ছবি

হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

অনলাইন ডেস্ক

পুলিশ বাহিনীকে দুটি হেলিকপ্টার দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “জনগণের জানমাল রক্ষায় প্রত্যন্ত অঞ্চলে পুলিশকে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে হয়। তারা যেন দ্রুত প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে পারে সেজন্য দুটি হেলিকপ্টার দেওয়া হবে।

শেখ হাসিনা বলেন, “সাইবার অপরাধ দমনে সিটিটিসিসহ পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। সাইবার পুলিশ ইউনিট স্থাপনের পরিকল্পনা রয়েছে। পুলিশ সদস্যদের বৈদেশিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে, আরও উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। ”

পুলিশ বাহিনীকে আরও দক্ষ ও যুগোপযোগী স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “স্মার্ট বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে এবার হবে স্মার্ট পুলিশ।

আমাদের পুলিশ বাহিনীও হবে স্মার্ট বাহিনী। ”

১৫ বছর আগের বাংলাদেশের তুলনা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ, এগিয়ে যাওয়া বাংলাদেশ।

আরও পড়ুন: জ্বালানি সংকট নিরসনে গভীর সমুদ্রে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী

তিনি বলেন, আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০২৬ সাল থেকে উন্নয়নশীল বাংলাদেশের যাত্রা শুরু হবে। এই যাত্রাকে নিয়ে যেতে হবে ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে।

এর আগে সকালে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে ৪০০ পুলিশ সদস্যকে পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে অসমসাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৩৫ পুলিশ সদস্য পেয়েছেন ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ এবং ৬০ জন পেয়েছেন ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’। গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পেয়েছেন ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা)’ এবং ২১০ জন পেয়েছেন ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা)’।

news24bd.tv/DHL