টঙ্গীতে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

সংগৃহীত ছবি

টঙ্গীতে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীতে মরিয়ম ম্যানশন নামের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বুধবার সকাল ৫টা ৪০ মিনিটে লাগা আগুন টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় সকাল ৭টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা জানায়, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশন নামের একটি ৭ তলা ভবনে দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক কার্যক্রম পরিচালনা করে। ভবনের বাকি অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুত করেন।

বুধবার ভোরে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে তারাই আগুন নেভানোর চেষ্টা করেন। পরে চার তলায় লাগা আগুন ৫ তলায় ও ৬ তলায় ছড়িয়ে পড়তে দেখে তারা ফায়ার সার্ভিসে খবর দেয়।

পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনা আফরিন ট্রেডার্সের মালিক সোহেল ও মনির হোসেনসহ ১০ জন ব্যবসায়ীর গুদামজাত করা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানান।

ভবনে থাকা ব্যবসায়ী লিখন হোসেন বলেন, আমি সহ ওই ভবনে থাকা ৬ জন আগুনে কিছুটা দগ্ধ হয়েছি। দগ্ধদের মধ্যে রয়েছেন লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু মোহাম্মদ সাজেদুল কবির জোয়ার্দার বলেন, বুধবার ভোরে একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের মোট তিনটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করি। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় উত্তরা ফায়ার স্টেশনের আরও তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে।

তিনি জানান, পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ৫টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। সবশেষ সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক