সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

অনলাইন ডেস্ক

সিলেটে গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে পরিবহন ধর্মঘট চলছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে আন্ত‍ঃজেলা ও আঞ্চলিক সড়কগুলোতে বাস-ট্রাক-মাইক্রোবাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এর আগে রোববার (২৫ ফেব্রুয়ারি) সিরেট কোর্ট পয়েন্ট এলাকায় মানববন্ধন কর্মসূচি থেকে এই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম জানান, তাদের ঘোষিত কর্মসূচি বহাল রয়েছে। দীর্ঘদিন ধরে সিলেটে প্রতি মাসের ১৮-২০ তারিখের পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফলে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়ির চালকরা। এছাড়া সড়কের যানবাহন কম চলাচল করায় ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণরাও।

আরও পড়ুন: পেনশনের দাবিতে চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিকদের মানববন্ধন

তিনি আরও বলেন, সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাস সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্না দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েকবার আন্দোলনও করা হয়েছে। কিন্তু অবস্থা তথৈবচ। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনে যাচ্ছেন।

জানা যায়, সংসদীয় নির্বাচনী এলাকা সিলেট-১ এর অন্তর্গত তেমুখী-বাদাঘাট-বাইশটিলা বাইপাস শিবেরবাজার সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির প্রায় ৪ কিলোমিটার ভেঙে ভয়াবহ আকার ধারণ করেছে। সড়কের তেমুখী থেকে বাদাঘাট পর্যন্ত মরণফাঁদে পরিণত হয়েছে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক