২৩ দিন পর খুললো ঘুমধুম সীমান্তের ৫ প্রাথমিক বিদ্যালয়

২৩ দিন পর খুললো ঘুমধুম সীমান্তের ৫ প্রাথমিক বিদ্যালয়

অনলাইন ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যে সশস্ত্র বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাতের জের ধরে সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে প্রায় ২৩ দিন বন্ধ থাকার পর বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের পাঁচ প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসনের সিদ্ধান্তে পাঁচ প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়। বিদ্যালয়গুলো হলো- উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।  

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরত্ন চাকমা বলেন, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে সাময়িক বন্ধ থাকা ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার থেকে নিয়মিতভাবে ক্লাস চলবে।

আরও পড়ুন: স্বাস্থ্য অধিদপ্তরের আদেশ উপেক্ষা

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান জানান, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় খুলে দেওয়া বিদ্যালয়গুলোতে নিয়মিতভাবে ক্লাস চলবে। মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে ৫ ফেব্রুয়ারি থেকে ঘুমধুম ইউনিয়নের বাইশপারী, ভাজা বনিয়া, তুমব্রু, পশ্চিম কুল তুমব্রু ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছিল।

এর আগে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানিয়েছিলেন, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালগুলো খুলে দেওয়া হচ্ছে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালগুলো খুলে দেওয়া হচ্ছে।

news24bd.tv/DHL