একাই করলেন পাঁচ গোল, লুটনকে বিধ্বস্ত সিটির

হালান্ডের করা পাঁচ গোলের পাঁচটিতেই এসিস্ট করেছেন সতীর্থ কেভিন ডি ডি ব্রুইন

একাই করলেন পাঁচ গোল, লুটনকে বিধ্বস্ত সিটির

অনলাইন ডেস্ক

আর্লিং হালান্ডকে ফুটবল জগতের এক অভুতপূর্ব উত্থান হিসেবে বিবেচনা করা হয়। বর্তমান সময়ের গোল মেশিনও বলা হয় তাকে। এফএ কাপে নিজের জাত চেনালেন হালান্ড। লুটন টাউনকে উড়িয়ে দেয়ার এই ম্যাচে হালান্ড একাই করেছেন পাঁচটি গোল।

ম্যানসিটি লুটনকে হারিয়েছে ৬-২ গোলে।

আরও একটি অদ্ভুত ব্যাপার ঘটেছি ম্যাচটিতে। নরওয়েজিয়ান এই স্ট্রাইকারের সবকয়টি গোলেই অ্যাসিস্ট করেছেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। ম্যানসিটির হয়ে ষষ্ঠ গোলটি করেছেন মাতেও কোভাচিচের।

লুটনের মাঠে শুরু থেকেই আক্রমণে নজর রাখছিলো ম্যানসিটি। ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই ডি ব্রুইনের বাড়ানো বলে জাল খুঁজে নেন হালান্ড। ১৮ মিনিটে আবারও ডি ব্রুইনের পাসে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ড।

ম্যাচের প্রথমারধের ৪০তম মিনিটেই হ্যাটট্রিক সেরে ফেলেন হালান্ড। বিরতিতে যাওয়ার আগে অবশ্য এক গোল পরিশোধ করে লুটন টাউন। গোলের দেখা পান জর্ডান ক্লার্ক।

বিরতি থেকে ফেরার সাত মিনিটের মধ্যে সিটির জালে ক্লার্ক আরেকবার বল জড়ান। কিন্তু এরপর হালান্ডদের একের পর এক আক্রমণে পর্যুদস্ত হয়ে পড়ে লুটন। ছন্দে থাকা হালান্ড ৫৫ ও ৫৮ মিনিটে আরো দুইবার বল জালে পাঠিয়ে ম্যানসিটিকে এগিয়ে নেন ৫-২ ব্যবধানে। হালান্ডের এই দুই গোলেও সহায়তা করেন ডি ব্রুইন। ম্যাচের ৭২তম মিনিটে গোল উৎসবে যোগ দেন মাতেও কোভাচিচ। জন স্টন্সের পাসে লক্ষ্যভেদ করেন ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডার। ৭৭তম মিনিটে হালান্ডকে তুলে আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেসকে মাঠে নামান পেপ গার্দিওলা। তবে এরপর আর ব্যবধান বাড়েনি।

আরও পড়ুন: গোল বাতিলের শীর্ষে রিয়াল, তালিকায় রয়েছে বার্সাও

নিজের ক্যারিয়ারে এ নিয়ে দ্বিতীয়বার এক ম্যাচে পাঁচ গোল করলেন হালান্ড। এর আগে গত বছর চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বিপক্ষেও তার পাঁচ গোলের রেকর্ড রয়েছে।

news24bd.tv/SC

পাঠকপ্রিয়