কেন রাধিকা মার্চেন্টের প্রেমে পড়লেন আম্বানিপুত্র অনন্ত?

কেন রাধিকা মার্চেন্টের প্রেমে পড়লেন আম্বানিপুত্র অনন্ত?

অনলাইন ডেস্ক

ভারতীয় ধনকুবের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি আর নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি। গত বছর রাধিকা মার্চেন্টের সঙ্গে হয়েছিল বাগ্‌দান তার। এবার বিয়ে নিয়ে ইতোমধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে। আম্বানিদের এই গ্র্যান্ড অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন বিখ্যাত সব শীর্ষকর্তা।

বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ অম্বানি। তবে পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি রুপির সম্পত্তি রয়েছে তাঁদের। কিন্তু কী কারণে রাধিকাকেই মনে ধরল অনন্তের? 

বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ অম্বানী।

পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁদের। কিন্তু কী কারণে রাধিকাকেই মনে ধরল অনন্তের?

ছোট থেকেই পরস্পরকে চিনতেন রাধিকা এবং অনন্ত। ভালো বন্ধু রাধিকার সঙ্গে অনন্তকে প্রায়ই নানা অনুষ্ঠানে দেখা যেত। তবে অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের জল্পনা জোরালো হয়েছে প্রিয়াংকা চোপড়া এবং নিক জোনাসের বিয়েতে। জোধপুরে প্রিয়াংকা নিকের বিয়েতে অম্বানি পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন রাধিকাও। মুম্বাইয়ে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহের রিসেশপনেও রাধিকা অম্বানি পরিবারের সঙ্গেই গিয়েছিলেন।

নিউ ইয়র্ক থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসা যোগ দিয়েছেন রাধিকা। এছাড়াও ধ্রুপদী নৃত্যশিল্পী তিনি। রাধিকাকে বরাবর আগলে আগলেই রেখেছেন অনন্তের মা নীতা অম্বানি। বিভিন্ন সময় পৌঁছে গিয়েছেন রাধিকা নৃত্য পরিবেশন করবেন এমন অনুষ্ঠানেও।

প্রথম থেকে রাধিকাকে পছন্দ অম্বানিদের। তবে সেটা একমাত্র কারণ তেমনটা নয়। রাধিকা ও অনন্ত দু’জনেই পশুপ্রেমী। সেটিই আরও কাছাকাছি এনেছে তাঁদের। সদ্য পশু সংরক্ষণ ও তাদের কল্যাণের কথা মাথায় রেখে ‘বনতারা’ উদ্যোগ চালু করেছেন অনন্ত। গোটাটাই করেছেন জামনগরে। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন রাধিকাও। দু’জনের পশুদের নিয়ে যে চিন্তাভাবনা ছিল, তারই প্রথম ধাপ ছিল সেটা।

অনন্ত বলেন, ‘‘আমার এই উদ্যোগে আমি একা নই। আমার সঙ্গে রাধিকাও রয়েছে। পশুদের নিয়ে অনেক ধরনের চিন্তাভাবনা রয়েছে ওর। পরিবারের সকলের আশীর্বাদে আমরা খুব শীঘ্রই এক হতে চলেছি। আসলে বরাবরই জামনগরে আমার প্রিয় জায়গা। চেষ্টা করি সপ্তাহের শেষটা এখানে কাটাতে। আগে অনুযোগ করত রাধিকা। তবে এখন আমার এই উদ্যোগের সঙ্গে অনেক বেশি ও জড়িয়ে। ’’

আরও পড়ুন: আম্বানিপুত্র অনন্তর বিয়েতে আমন্ত্রিত অতিথি কারা 

অনন্ত অম্বানি-রাধিকা মার্চেন্টের বিয়ে আগামী ১২ জুলাই। তার আগে আগামী ১ মার্চ থেকে ৩ মার্চ প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের আসর বসবে গুজরাতের জামনগরে। তাঁদের জন্য সেজে উঠেছে গোটা জামনগর।

অনুষ্ঠানে উপস্থিতি থাকার কথা ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ, গুগলের মূল সংস্থা অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই, মাইক্রোসফ্‌ট প্রতিষ্ঠাতা বিল গেটস, ওয়াল্ট ডিজনির সিইও বব আইগার, মর্গান স্ট্যানলির সিইও টেড পিক, ইভাঙ্কা ট্রাম্প-সহ বহু বিদেশি সংস্থার শীর্ষকর্তারা।

news24bd.tv/TR