আগুনে পুড়ল বৃদ্ধের শেষ সম্বল

আগুনে পুড়ল বৃদ্ধের শেষ সম্বল

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরে আগুনে পুড়ে মারা গেছে বৃদ্ধ জয়নাল হোসেনের জীবন ধারণের অবলম্বন ১৪টি ছাগল। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার ধোপাখালী গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মশা তাড়ানোর কয়েল থেকে আগুন লাগে বলে ধারণা করছে স্থানীয়রা। এদিকে, জীবন-জীবিকার একমাত্র উৎস ছাগলগুলো হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

স্থানীয়রা জানান, মঙ্গলবার গভীর রাতে ছাগলের অনবরত ডাক শুনে বাইরে এসে জয়নাল হোসেনের গোয়ালঘরে আগুন জ্বলতে দেখেন তারা। এলাকাবাসীর সহায়তায় আগুন নেভানো হলেও ততক্ষণে ছাগলগুলো পুড়ে মারা যায়।

ভুক্তভোগী জয়নাল হোসেন বলেন, ছাগলগুলো লালন-পালন করেই তার সংসার চলতো। গোয়ালে থাকা ১৫টি ছাগলের মধ্যে ১৪টি ছাগল মারা গেছে।

একটি মাত্র ছোট বাচ্চা ছাগল অলৌকিকভাবে বেঁচে গেছে। তিনি বলেন, এতে তার অন্তত দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য তৌফিফুর রহমান বলেন, জয়নাল হোসেন গ্রামের একজন হতদরিদ্র মানুষ। ছাগল পালনই ছিলো তার আয়ের একমাত্র উৎস। মঙ্গলবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় তার ছাগলগুলো পুড়ে মারা গেছে। বিষয়টি দুঃখজনক। তিনি সম্বলহীন হয়ে গেলেন।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা মমতাজ বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারকে দরখাস্ত করতে বলেছি। আবেদন পেলে উপজেলা প্রশাসন থেকে যথাসাধ্য সহযোগিতা করা হবে। ’

news24bd.tv/SHS  

এই রকম আরও টপিক