প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক লায়েকুজ্জামানের স্মরণসভা

প্রয়াত সাংবাদিক লায়েকুজ্জামানের স্মরণসভা

প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক লায়েকুজ্জামানের স্মরণসভা

অনলাইন ডেস্ক

সাংবাদিক নেতা লায়েকুজ্জামানের অকাল প্রয়াণে, স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ। ২৮ ফেব্রুয়ারি, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এই স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক আবু সাঈদের সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ্র বাদল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ‘বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি ড. উৎপল সরকার, ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

কামরুল ইসলামের সভাপতিত্বে স্মরণ সভায় অন্যদের মধ্যে, ডিইউজে’র সিনিয়র সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সাধারণ সম্পাদক আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখি সমবায় সমিতি লিমিটেড এর সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা তরুন তপন চক্রবার্তী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ।

এ ছাড়াও বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি নাসিমা আক্তার সোমা, বিএফইউজে’র সদস্য নুরে জান্নাত সীমা। জয়বাংলা সাংবাদিক মঞ্চের সভাপতি জয়ন্ত আচার্য, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু, গোপালগঞ্জ সাংবাদিক সমিতি’র সভাপতি শেখ মামুন, প্রয়াত লায়েকুজ্জামানের সহধর্মিনী নুরুন্নাহার রুমা ও তার ছোট মেয়ে জারিন তাসনীম ঐশী এ সময় উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় ইকবাল সোবাহান চৌধুরী বলেন, ‘সাংবাদিক নেতা লায়েকুজ্জামন মৃত্যুর আগ পর্যন্ত মুক্তিযুদ্ধের আদর্শ লালন করেছেন।

তিনি সাংবাদিকতায় নিরপেক্ষ ও স্বাধীনতার আদর্শের পক্ষে অবিচল ছিলেন’। লায়েকুজ্জামানের মৃত্যুতে তার পরিবার ও সন্তানদের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন তিনি। এ ছাড়াও যে কোন সাংবাদিকের মৃত্যু হলে তার পরবর্তী শোক ও স্মরণ সভা করার দায়িত্ব নেয়ার জন্য প্রেসক্লাবের বর্তমান কমিটিকে আহ্ববান জানান।

বিএফইউজের সভাপতি ওমর ফারুক বলেন, প্রয়াত লায়েকুজ্জামানের বড় মেয়ের বিবাহের আনুষ্ঠিকতা ও ছোট মেয়ের পড়াশোনা নির্বিগ্নে চালানোর জন্য আমাদের দায়িত্ব নিতে হবে। জাতীয় প্রেসক্লাব এবং কল্যাণ ট্রাস্টের টাকাও দ্রুত তার পরিবারের কাছে দেওয়ার আহ্ববান জানিয়েছেন।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যমল দত্ত তার বক্তৃতায় বলেন, ‘লায়েকুজ্জামান প্রেসক্লাবের স্থায়ী সদস্য হওয়ায় তার ফান্ডের টাকা দ্রুত তার পরিবারের কাছে দেওয়া হবে। তিনি প্রধানমন্ত্রীর দপ্তর থেকে লায়েকুজ্জামানের ছোট কন্যার চাকরি ও লেখাপড়ার জন্য অনুদান আনাসহ তার পরিবারের পাশে থেকে সহযোগিতার আশ্বাস দেন।

news24bd.tv/কেআই