ময়মনসিংহে প্রতীক পেলেন ৫৭ জন

আ.লীগের বিদ্রোহী প্রার্থী ২, জাপার ৪

ময়মনসিংহে প্রতীক পেলেন ৫৭ জন

ময়মনসিংহ প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ময়মনসিংহের ১১টি আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয়পার্টিসহ বিভিন্ন দলের ৫৭ প্রার্থী প্রতীক পেয়েছেন।

এর মধ্যে আওয়ামী লীগের ১০ জন, বিএনপির নয়জন, মহাজোটের জাতীয় পার্টির দুজন, জাতীয়পার্টির (এরশাদ) চারজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ১১ জন, জাকের পার্টির চারজন, সিপিবির দুজন, জাসদ (ইনু) একজন, ঐক্যফ্রন্ট (গণফোরাম) একজন, ঐক্যফ্রন্ট (এলডিপি) একজন, এলডিপি একজন, জেএসডি একজন, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) তিনজন, মুসলিম লীগের একজন, তরিকত ফেডারেশন একজন, গণফ্রন্টের একজন ও স্বতন্ত্র একজন।

এদিকে ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আ.লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন ও ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে সাবেক এমপি মেজর জেনারেল (অব) আব্দুস সালাম।

অপরদিকে মহাজোটের শরিক দল জাতীয় পার্টি থেকে ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে ডা. কে আর ইসলাম ও জাসদ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে রওশন এরশাদ, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে বর্তমান এমপি সালাউদ্দিন আহমেদ মুক্তি ও ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে মোহাম্মদ হাসনাত মাহমুদ লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতীক বরাদ্দ যারা পেলেন-
ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া): জুয়েল আরেং (আ.লীগ-নৌকা), আলী আসগর (বিএনপি-ধানের শীষ) ও হুমায়ুন মো. আব্দুুুল্লাহ আল হাদী (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা): শরীফ আহমেদ (আ.লীগ-নৌকা), মো. শাহ শহীদ সারোয়ার (বিএনপি-ধানের শীষ), মুফতি গোলাম মওলা ভূইয়া (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা) ও মোহাম্মদ আবু বকর সিদ্দিক (স্বতন্ত্র-সিংহ)।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর): নাজিম উদ্দিন আহামেদ (আ.লীগ-নৌকা), এম ইকবাল হোসেইন (বিএনপি-ধানের শীষ), গোলাম মোহাম্মদ (জাকের পার্টি-গোলাপফুল), হারুন আল বারী (সিপিবি-কাস্তে), মো. আয়ুব আলী (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা) ও প্রাণেশ পন্ডিত (তরিকত ফেডারেশন-ফুলেরমালা)।

ময়মনসিংহ-৪ (সদর): রওশন এরশাদ (মহাজোট-লাঙ্গল), মো. আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ (বিএনপি-ধানের শীষ) এমদাদুল হক মিল্লাত (সিপিবি-কাস্তে), মো. হামিদুল ইসলাম (এনপিপি-আম) ও  মো. নাসির উদ্দিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।

ময়মনসিংহ-৫ (মুক্তাাগছা): কে এম খালিদ (আ’লীগ-নৌকা), মোহাম্মদ জাকির হোসেন (বিএনপি-ধানের শীষ), সালাহউদ্দিন আহামেদ মুক্তি (জাতীয়পার্টি-লাঙ্গল), মো. জহিরুল ইসলাম (জাকেরপার্টি-গোলাপফুল), হাকিম মো. মঞ্জুরুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা), সামান মিয়া (এনপিপি-আম) মো. মোস্তফা কামাল এডভোকেট (স্বতন্ত্র-সিংহ)।

ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া): মো. মোসলেম উদ্দিন (আ.লীগ-নৌকা), শামছউদ্দিন আহমদ (বিএনপি-ধানের শীষ), খন্দকার রফিকুল ইসলাম (জাতীয় পার্টি-লাঙ্গল), সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু (জাসদ-স্বতন্ত্র-সিংহ), চৌধুরী মোহাম্মদ ইসহাক (জেএসডি-তারা) ও নুরুল আলম সিদ্দিকী (ইসালমী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল): রওশন এরশাদ (জাতীয় পার্টি-লাঙ্গল), মো. হাফেজ রুহুল আমিন মাদানী (আ.লীগ-নৌকা), ডা. মাহবুবুর রহমান (বিএনপি-ধানেরশীষ) ও মো. আজিজুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ): ফখরুল ইমাম (মহাজোট-লাঙ্গল), মাহমুদ হাসান সুমন (আ.লীগ বিদ্রোহী-সিংহ), এ এইচ এম খালেকুজ্জামান (গণফোরাম-ধানের শীষ), সাইফুদ্দিন আহাম্মেদ মনি (মুসলিম লীগ-হারিকেন), মো. হাবিবুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা), মো. আব্দুল আল মামুন (এপিপি-আম) ও এম এ বাসার (এলডিপি-ছাতা)।

ময়মনসিংহ-৯ (নান্দাইল): আনোয়ারুল আবেদিন খান তুহিন (আ.লীগ-নৌকা), মেজর জেনারেল আব্দুস সালাম (আ.লীগ বিদ্রোহী-কুড়াল), খুররম খান চৌধুরী (বিএনপি-ধানের শীষ), মো. সাইদুর রহমান (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন-হাতপাখা), মো. শফিকুল আলম (জাকের পার্টি-গোলাপফুল), মোহাম্মদ হাসনাত মাহমুদ (জাতীয়পার্টি-লাঙ্গল)।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও): ফাহমী গোলন্দাজ বাবেল (আ.লীগ-নৌকা), সৈয়দ মাহবুব মোরশেদ (এলডিপি-ধানের শীষ), দ্বীন ইসলাম (গণফ্রন্ট-মাছ), মো. নুরুদ্দিন (এনপিপি-আম) ও মো. জয়নাল আবেদিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা)।

ময়মনসিংহ-১১ (ভালুকা): কাজিম উদ্দিন আহামেদ ধনু (আ.লীগ-নৌকা), ফকরুদ্দিন আহমেদ (বিএনপি-ধানের শীষ), অ্যাডভোকেট আমানউল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা) ও নাজমা আক্তার (জাকের পার্টি-গোলাপফুল)।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর