দিনাজপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

দিনাজপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

দিনাজপুরে আলী রেজা সোহেল হত্যার মামলায় ৫ জনের যাবজ্জীবন দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।  

বুধবার দুপুরে দিনাজপুর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় তাদের প্রত্যেককে দোষী করে এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন- দিনাজপুর শহরের ঘাসিপাড়া এলাকার মো. আতাউর রহমানের ছেলে জুবিয়ার (৩০), বড়বন্দর এলাকার মৃত কালামের ছেলে তনয় (২৮), উপশহর পুরাতন ৬নং ব্লকের সৈয়দ বশির আহমেদের ছেলে নাজমুল হোসেন ওরফে স্টেপ বাবু (২৭), চাউলিয়াপট্টি এলাকার মোকিম এর ছেলে রিয়াল (৩০) ও পাটুয়াপাড়া এলাকার জহির উদ্দিনের ছেলে রাকু (২৮)।

এরমধ্যে নাজমুল হোসেন ওরফে স্টেপ বাবু পলাতক রয়েছে।

দিনাজপুর কোর্ট ইন্সপেক্টর একেএম লিয়াকত আলী সত্যতা নিশ্চিত করে বলেন, ২০০৮ সালের ৩০ আগস্ট দিনাজপুর সদর উপজেলার রামসাগর যাওয়ার পথে হাজির দিঘীর মোড়ে আলী রেজা সোহেলকে ছুড়ি ও রামদা দিযে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর আহত করে আসামিরা।  

এরপর দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষনা করেন। এই হত্যায় সোহেলের বড় ভাই শহরের নিমনগর বালুবাড়ি নিবাসী আলহাজ্ব কাজী আব্দুল হকের ছেলে কাজী গোলাম জিলানী কোতয়ালী থানায় মামলা করেন।

সেই মামলায় বুধবার রায় হয়।  

আসামিদের দোষী সাব্যস্থ করে তাদের প্রত্যেককে যাবজ্জীবন কারাণ্ডাদেশ দেন দিনাজপুর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায়।

news24bd.tv/কেআই