আসালাঙ্কার নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই টি২০ খেলবে লঙ্কানরা

চরিথ আসালাঙ্কা - ফাইল ছবি

আসালাঙ্কার নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই টি২০ খেলবে লঙ্কানরা

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ সফরে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথম দুটি খেলা হবে শ্রীলঙ্কান অধিনায়ক ভানিন্দু হাসারাঙ্গার। তার পরিবর্তে এ দুই ম্যাচে লঙ্কানদের নেতৃত্ব দেবেন তার ডেপুটি চরিথ আসালাঙ্কা। সিলেটে আগামী ৪ মার্চ শুরু হতে যাওয়া এই সিরিজ দিয়েই প্রথমবার জাতীয় দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন আসালাঙ্কা।

বাংলাদেশ সফরের জন্য সম্প্রতি ১৭ সদস্যর টি২০ ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

যেখানে ডাক পেয়েছেন ওপেনিং ব্যাটার আভিস্কা ফার্নান্দো। চোটে থাকা পাথুম নিশাঙ্কার জায়গায় ডাকা হয়েছে তাকে। এছাড়া ২০২২ সালের ফেব্রুয়ারিতে সবশেষ টি২০ খেলা জেফরি ভ্যানডারসেইও আছে এই দলে।  

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১ মার্চ বাংলাদেশে আসবে লঙ্কানরা।

সিলেটে টি২০ দিয়ে শুরু দুই দলের লড়াই। এরপর ১৩, ১৫ ও ১৮ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে চট্টগ্রামে। সেখানে থেকে প্রথম টেস্টের জন্য আবার সিলেটে ফিরবে দুই দল, যে টেস্টটি শুরু ২২ মার্চ। ৩০ মার্চ চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।  

শ্রীলঙ্কার টি২০ দল : ওয়ানিন্দু হাসারাঙ্গা, চারিথ আসালাঙ্কা, কুশল মেন্ডিস, আভিস্কা ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মহীশ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডয়ারসে, মাতিশা পাতিরানা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান তুশারা, দুস্মন্ত চামিরা ও বিনুরা ফার্নান্দো।

news24bd.tv/SHS