বিদেশে দূতাবাসে নিয়োগ চান পুলিশ কর্মকর্তারা

বাংলাদেশ পুলিশ

বিদেশে দূতাবাসে নিয়োগ চান পুলিশ কর্মকর্তারা

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাকে মহাপরিচালক হিসেবে পদায়ন এবং বিদেশের বাংলাদেশ দূতাবাসগুলোতে নিয়োগের দাবি জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে বৈঠকে ঊর্ধ্বতন পুলিশ কমর্কতারা এসব দাবি জানান। পুলিশ সপ্তাহ-২০২৪-এর দ্বিতীয় দিনে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত এই বৈঠক চলে।

বৈঠকে উপস্থিত পুলিশ কর্মকর্তারা মন্ত্রিপরিষদ সচিবের কাছে আইজিপিকে চার তারকা জেনারেলের পদমর্যাদায় এবং পুলিশ অধিদপ্তরকে সদর দপ্তর করার দাবি পুনর্ব্যক্ত করেন।

তারা বলেন, ভারত ও পাকিস্তানে পুলিশপ্রধানের পদমর্যাদা চার তারকা জেনারেলের সমমানের। আইজিপিকে চার তারকা জেনারেলের সমমানের মর্যাদা দিলে বিদেশে দেশের ভাবমূর্তি উন্নত হবে। প্রতিবছর ঢাকায় বিজয় দিবসের কুচকাওয়াজে জেলা প্রশাসকের সঙ্গে ঢাকার পুলিশ সুপারকে অন্তর্ভুক্ত করার দাবিও বৈঠকে জানানো হয়।

পুলিশ কর্মকর্তারা বলেন, প্রশাসন ক্যাডারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের সুদমুক্ত ঋণ নিয়ে গাড়ি কেনার সুযোগ রয়েছে।

পুলিশের সমমানের কর্মকর্তারা এই সুযোগ পেতে চান।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তাফিজুর রহমান বিশেষ অতিথি ছিলেন। এতে সভাপতিত্ব করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মতবিনিময় সভা বাস্তবায়ন উপকমিটির সভাপতি ও অতিরিক্ত আইজিপি দেবদাস ভট্টাচার্য। এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি-প্রশাসন) মো. কামরুল আহসান, র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন, এসবির অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম এবং সারা দেশের পুলিশ সুপার থেকে তদূর্ধ্ব কর্মকর্তারা।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের মুখপাত্র ইনামুল হক সাগর গণমাধ্যমকে বলেন, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন পুলিশ কর্মকর্তাদের কথাগুলো ধৈর্য ধরে শোনেন। বিষয়গুলো তিনি যৌক্তিকভাবে বিবেচনা করে দেখবেন বলে আশ্বাস দেন। বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে বলে মন্তব্য করেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানান মন্ত্রিপরিষদ সচিব।

news24bd.tv/আইএএম