অবৈধ কাজ পছন্দ হয়নি, তাই আ.লীগ ছেড়েছি: মান্না

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না

অবৈধ কাজ পছন্দ হয়নি, তাই আ.লীগ ছেড়েছি: মান্না

বগুড়া প্রতিনিধি

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ধানের শীষ প্রতীক বরাদ্দ পেয়েই শুরু করেছেন নির্বাচনী প্রচারণা। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ সোমবার দুপুরে মাহমুদুর রহমান মান্নার প্রধান নির্বাচনী এজেন্ট শিবগঞ্জ থানা বিএনপির সভাপতি মীর শাহে আলমের হাতে প্রতীক তুলে দেন।

এরপর বিকেল থেকেই মাহমুদুর রহমান মান্না নির্বাচনী প্রচারণা শুরু করেন। বিকেল শিবগঞ্জ উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় তাঁর ধানের শীষের পোস্টার ঝুলানো হয়।

সংসদ নির্বাচনের প্রচারণায় প্রথম দিনে বিকেলে চারটায় তিনি শিবগঞ্জ উপজেলার কিচক বন্দরে নির্বাচনী পথসভায় ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে বক্তব্য দেন।

পথসভায় মাহমুদুর রহমান মান্না বলেন, এই অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে আমাকে গত ২ বছর জেলে রেখেছিল। আমি আপনাদের দোয়ায় বেঁচে আছি। এ সরকার বিগত ১০ বছরে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে হত্যা করেছে।

শুধু তাই নয়, মিথ্যা মামলা দিয়ে, মিথ্যা অযুহাতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সারাদেশের নেতা কর্মীদের জেলে ঢুকিয়েছে। এই অবৈধ সরকারের ক্ষমতাকে চূর্ণবিচূর্ণ করতে ও বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে ধানের শীষ প্রতীকে আপনাদের মূল্যবান ভোট দিতে হবে। ধানের শীষ বিজয়ী হলে এদেশে গণতন্ত্র ফিরে আসবে।

শিবগঞ্জ থানা বিএনপির সভাপতি মীর শাহে আলমের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন- থানা বিএনপির সাবেক সভাপতি এবিএম কামাল সেলিম, দলের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ, ভাইস চেয়ারম্যান বিউটি বেগম, বিএনপি নেতা মাহবুবুর রহমান, দোজা ফকির, অধ্যক্ষ আব্দুল আলীম প্রমুখ।

ধানের শীষ প্রতীক নেওয়া প্রসঙ্গে ডাকসুর সাবেক এই নেতা বলেন, আগে আমি আওয়ামী লীগ করতাম। কিন্তু ৫ বছর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন আমার পছন্দ হয়নি। তাদের (আওয়ামী লীগ) অবৈধ কর্মকাণ্ড আমার পছন্দ হয়নি। তাই আমি তাদের ছেড়ে এসেছি। দেশের গণতন্ত্র রক্ষায় আমরা জোটবদ্ধ হয়েছি, জোটবদ্ধ ভাবেই ভোট করছি এখন ধানের শীষ প্রতীক নিয়ে।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)

সম্পর্কিত খবর