এক মুহূর্তও গুলশানের বাড়িতে থাকতে পারেন না মুর্শেদী: ব্যারিস্টার সুমন

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন (ছবি: সংগৃহীত)

এক মুহূর্তও গুলশানের বাড়িতে থাকতে পারেন না মুর্শেদী: ব্যারিস্টার সুমন

অনলাইন ডেস্ক

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী অবৈধভাবে গুলশানের সরকারি বাড়ি দখল করে রেখেছেন বলে অভিযোগ তোলা হয়েছে। আরেক সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন অভিযোগটি তুলে জানান, তিনি এক মুহূর্তও আর এই বাড়িতে থাকতে পারেন না।  আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চে এই দাবি করেন।

 বাড়ি সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র চলে আসায় আদালত আগামী রোববার এ সংক্রান্ত রুলের শুনানির দিন ঠিক করেন।

রিটকারী ও তার পক্ষের আইনজীবী আদালতকে বলেন, রাজউক ও দুদকের হাইকোর্টে দাখিল করা প্রতিবেদনে প্রমাণিত হয়েছে গুলশানে সালাম মুর্শেদী যে বাড়িতে বাস করছেন সেটা রাষ্ট্রের সম্পত্তি।  দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, সালাম মুর্শেদী বাড়িকে কেন্দ্র করে জাল জালিয়াতির ঘটনা ঘটেছে, এটা দুদকের অনুসন্ধান প্রতিবেদনে উঠে এসেছে। এই বাড়ি নিয়ে মামলা হয়েছে, তদন্তে জানা যাবে কার কতটুকু দায় আছে।

এই বাড়িতে তিনি প্রতি সেকেন্ড অবৈধভাবে বাস করছেন। সেটেলমেন্ট কোর্টের অর্ডার ছাড়া এই সম্পত্তি কীভাবে সালাম মুর্শেদীকে হস্তান্তর করা হলো সে বিষয়ে হাইকোর্ট রাজউকের আইনজীবীর কাছে জানতে চান।

news24bd.tv/SC 

এই রকম আরও টপিক