প্রয়োজন অনুযায়ী পুলিশকে ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রয়োজন অনুযায়ী পুলিশকে ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশের ওপর আগামীতে যাতে কেউ আক্রমণ না করতে পারে সে ব্যাপারে অবিচল থাকতে হবে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে ভাষণকালে এসব কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, রাজনীতির  নামে কিংবা সন্ত্রাসের নামে কেউ যেন আইনশৃঙ্খলার অবনতি না ঘটাতে পারে সে বিষয়ে সচেষ্ট থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার আসার পর জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়েছি।

আমাদের শান্তি শৃঙ্খলা, জনগণের আর্থসামাজিক উন্নয়ন করা আমাদের লক্ষ্য। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাই। সেই লক্ষ্য নিয়ে আমরা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছি। প্রতিবার ইশতেহার বাস্তবায়নের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করি।
২০০৯ সালের সরকার গঠনের পর থেকে আমরা সরকারে আছি, একটা স্থিতিশীল পরিবেশ, গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকের বাংলাদেশ, বদলে যাওয়া বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রযুক্তির উৎকর্ষতা যত বাড়ছে আবার অপরাধও কিন্তু ভিন্ন ভিন্নভাবে হচ্ছে। নতুন নতুন মাত্রায় অপরাধ দেখা দিচ্ছে। সেগুলো যথাযথভাবে মোকাবিলা করার জন্য আমাদের পুলিশ বাহিনী যেন প্রস্তুত থাকে। এ বিষয়ে আমরা যথেষ্ট যত্নবান এবং নজর দিচ্ছি। কারণ, অপরাধের সঙ্গে সঙ্গে সেটাকে মোকাবিলা করার পদ্ধতিটা যদি না চলে তাহলে কিন্তু যথাযথভাবে সেটা (মোকাবিলা) করা যায় না।

এ সময় ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি যেখানেই গিয়েছি সেখানেই এই বিষয়টি নিয়ে প্রতিবাদ করেছি। এর থেকে জঘন্য মানবতাবিরোধী কাজ আর হতে পারেনা। এর প্রভাব সারাবিশ্বের অর্থনীতিতে পড়েছে। আমরা এর মোকাবিলা করতে চেষ্টা চালাচ্ছি।

news24bd.tv/SC