বিদেশ নেওয়ার নামে কোটি টাকা আত্মসাত, মূলহোতা গ্রেপ্তার

বিদেশ নেওয়ার নামে কোটি টাকা আত্মসাত, মূলহোতা গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি:

বিদেশে নেয়ার নাম করে নোয়াখালী সুবর্ণচরসহ ফেনী, কুমিল্লা, ঢাকা, চট্টগ্রামের বিদেশে যেতে ইচ্ছুক ব্যক্তিদের কাছ থেকে ভিসা, টিকেট, মেডিকেল, পুলিশ ভেরিফিকেশনসহ নানা অজুহাত দেখিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে একটি প্রতারক চক্র। এই প্রতারক চক্রের মূলহোতা জামাল উদ্দিন ভুট্টুকে (৩২) গ্রেপ্তার করেছে চরজব্বর থানা পুলিশ।  

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, প্রতারণার শিকার একাধিক যুবকের অভিযোগের ভিত্তিতে নোয়াখালী পুলিশ সুপার আসাদুজ্জামানের দিক নির্দেশনায় একাধিকবার অভিযান শেষে ২৮ জানুয়ারি (বুধবার) গভীর রাতে সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নের তার বাড়ির কাছের বন্ধুর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।  

গ্রেপ্তার প্রতারক চক্রের মূলহোতা জামাল উদ্দিন ভুট্টু (৩২), উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কেরামতপুর গ্রামের কামাল ডুবাইওয়ালা বাড়ির প্রবাসী মো. কামাল উদ্দিন পুত্র।

মামলার বাদী ও জামাল উদ্দিন ভুক্তভোগী চরজুবিলী ইউনিয়নের পশ্চিম চরজব্বর গ্রামের জয়নাল আবেদিনের ছেলে মো. সিরাজ উদ্দিন (৩৪) বলেন, হারিছ চৌধুরী বাজারে প্রতারক জামাল আল জিহাদ ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠান শুরু করে, জামাল উদ্দিন বিভিন্ন ভুক্তভোগীদের কাছ থেকে যে টাকা লেনদেন করতো তা সিরাজের দোকানের বিকাশ নাম্বার থেকে উত্তোলন করতো এভাবে লেনদেনের সূত্র ধরে জামাল তার কাছ থেকে ৪ লাখ ২৫ হাজার টাকা ধার করে। সে থেকে মাসের পর মাস পার হয়ে গেলেও প্রতারক জামাল তার টাকা ফেরত দেয়নি। এইভাবে সে বিদেশ নেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে।

এর আগে চরবাটা ইউনিয়নের ফখরুল ইসলাম ফখরুল, চরক্লার্ক ইউনিয়নের মো. হৃদয় তার নামে ২টি পৃথক অভিযোগ করে।

গ্রেপ্তারের পর পর থানায় ভিড় করতে থাকে শতশত ভুক্তভোগী ও তাদের পরিবারের সদস্যরা।  

চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম আরো বলেন, একাধিক অভিযোগের ভিত্তিতে ২৮ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়, তার বিরুদ্ধে মামলা নিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। প্রতারক,  চুরি, ডাকাতি, মাদক,  সন্ত্রাসহ যে কোন অসামাজিক কর্ম বন্ধে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছ।

news24bd.tv/কেআই