নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি 

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি 

নওগাঁ প্রতিনিধি : 

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির রায় দিয়েছে আদালত। আজ দুপুরে নওগাঁর বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি মোস্তাফিজুর রহমান জেলার পোরশা উপজেলাধীন শাহপুকুর দিঘীপাড়া গ্রামের মো. আকবর আরীর ছেলে।  

জানা যায়, ঘটনার দিন গত ২০২২ সালের ১২ জুন সকালে মোস্তাফিজুর রহমান তার স্ত্রী ফাতেমা বেগমকে গলা টিপে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানে বাঁশের সঙ্গে ঝুলিয়ে রাখে।

ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার প্রচেষ্টা চালায়। সংবাদ পেয়ে ফাতেমার পিতা রবিউল ইসলাম ঘটনার দিনই জামাই মোস্তাফিজুর রহমানকে একমাত্র আসামি করে পোরশা থানায় ৩০২/২০১ ধারায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে চার্জশটি দাখিল করে। পরবর্তীতে আসামির বিরুদ্ধে ৩০২/২০১ ধারায় আভিযোগ গঠন করা হয়।
 

অভিযোগে উল্লেখিত ১৮ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীকে আদালতে হাজির করে সাক্ষ্য গ্রহণ করা হয়। শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ বৃহস্পতিবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ উক্ত আসামির সম্মুখেই মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক মৃত্যুদণ্ড বহাল রাখা সাপেক্ষে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ প্রদান করেন। আদালত মৃত্যুদণ্ড ছাড়াও আসামির বিরুদ্ধে আরও ৫০ হাজার টাকা জরিমানা’র নির্দেশ প্রদান করেন।  

রাষ্ট্রপক্ষে বিজ্ঞ পিপি এ্যাড.মো. আব্দুল খালেক এবং আসামী পক্ষে স্টেট ডিফেন্স এ্যাড. মো. রফিকুল ইসলাম বেনু মামলাটি পরিচালনা করেন।

news24bd.tv/কেআই