বেইলি রোডে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪৬

বেইলি রোডে আগুন

বেইলি রোডে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪৬

অনলাইন ডেস্ক

রাজধানীর বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টের বহুতল ভবনে আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। গতরাত ২টার দিকে এ ঘটনায় ৪৩ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। পরে মারা যান আরও তিন জন। এ ঘটনায় দগ্ধ ২২ জনের অবস্থাও আশঙ্কাজনক।

আরও পড়ুন... স্বজনদের কাছে ২৭ মরদেহ হস্তান্তর   

এদিকে, বেইলি রোডের ভয়াবহ আগুনে মারা যাওয়াদের মধ্যে ২৭ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (১ মার্চ) ভোর ও সকালে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার রেফাতুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।

আরও পড়ুন... দগ্ধ ২২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

বহুতল ভবনের একটি ফ্লোরে থাকা কাচ্চি ভাই রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। আগুন মুহূর্তেই ছড়িয়ে পড়ে। ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি হয় সেখানে। রেস্টুরেন্টে আসা শতাধিক মানুষ আতঙ্কে ছোটাছুটি করতে থাকে। বাঁচাও বাঁচাও চিৎকারে সেখানে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। ভবনে আটকে পড়ে যায় খেতে আসা মানুষরা।

 আরও পড়ুন... বেইলি রোডের আগুনে একসঙ্গে মারা গেছে ৭ বান্ধবী

আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিস। ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। তবে উৎসুক জনতার ভিড়ে ফায়ার সার্ভিসকে কাজ করতে বেগ পেতে হয়েছে। এতে নারীসহ অন্তত ৪৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। রাত সাড়ে ১২টা পর্যন্ত ওই ভবন থেকে ৭০ জনকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।  

আরও পড়ুন... 

রেস্টুরেন্টে খেতে গিয়ে লাশ হলেন একই পরিবারের ৫ জন

বেইলি রোডের আগুনে ভিকারুননিসার শিক্ষকের মৃত্যু

সারি সারি পড়ে আছে লাশ, স্বজনদের কান্নায় ভারী হাসপাতালের বাতাস

বেইলি রোডে আগুনের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের ৫ সদস্যের কমিটি


news24bd.tv/আইএএম