নতুন উচ্চতায় বিপিএল, ৬৪ দেশে দেখা যাবে ফাইনাল 

ফাইল ছবি

নতুন উচ্চতায় বিপিএল, ৬৪ দেশে দেখা যাবে ফাইনাল 

অনলাইন ডেস্ক

প্রতিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে থাকা নানা সমালোচনা। তবে দশম আসরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দেখিয়েছে মুন্সিয়ানা। এবারের আসর নিয়ে সেভাবে নেই কোনো বিতর্ক। এদিকে, ফাইনালের আগে নতুন উচ্চতায় নাম লিখিয়েছে বাংলাদেশের এই ফ্র্যাঞ্চাইজি টি২০ টুর্নামেন্ট।

আজকের ফাইনাল বিশ্বের ৬৪টি দেশ থেকে উপভোগ করা যাবে, যা বিপিএল সম্প্রচারের ইতিহাসে নতুন রেকর্ড।

আজ শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় শিরোপার লড়াইয়ে নামবে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ানস। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এই লড়াইয়ের আগে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্বের ৬৪টি দেশ থেকে ফাইনাল উপভোগ করা যাবে।

বাংলাদেশে টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করছে বিপিএল।

এ ছাড়া অনলাইনে সরাসরি দেখা যাচ্ছে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে। অন্যদিকে, ভারতে দেখা যাচ্ছে ফ্যানকোডে। আর পাকিস্তানে সরাসরি সম্প্রচার টেন স্পোর্টসে। এছাড়া অনলাইনে ট্যাপম্যাড টিভি ও হাম স্পোর্টসে বিপিএল সম্প্রচার করা হচ্ছে পাকিস্তানে।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও উপভোগের সুযোগ থাকছে বিপিএল। আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে, ওরেডো, ডিইউ এণ্ড মবিলি, ক্রিকবাজ ও ক্রিকলাইফে দেখা যাবে। এ ছাড়া দক্ষিণ পূর্ব এশিয়ার ব্রুনাই, মিয়ানমার, কম্বোডিয়া, ইন্দোনেশিয়াসহ ১১টি দেশে উপভোগ করা যাবে স্টারহাব, অ্যাস্ট্রো ও পিসিসিডব্লিউ ও ক্রিকবাজে।

যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩টি দেশে দেখা যাবে উইলো টিভিতে। আর বিশ্বের অন্যান্য প্রান্তে টি স্পোর্টস ও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে।

news24bd.tv/SHS  

এই রকম আরও টপিক