৪ ঘণ্টায় চেষ্টায় নিয়ন্ত্রণে চট্টগ্রামের নির্মাণাধীন ভবনের আগুন

৪ ঘণ্টায় চেষ্টায় নিয়ন্ত্রণে চট্টগ্রামের নির্মাণাধীন ভবনের আগুন

অনলাইন ডেস্ক

প্রায় চার ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে চট্টগ্রামের বাকলিয়া এলাকায় নির্মাণাধীন ভবন লাগা আগুন। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করে দুপুর দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

আজ শুক্রবার (১ মার্চ) চট্টগ্রামের বাকলিয়া এক্সেস রোড এলাকায় একটি নির্মাণাধীন ভবনে আগুন লাগে। সকাল ১০টা ৪৫ মিনিটের সময় আগুনের সূত্রপাত হয়।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের সদস্যরা বলছেন, ভবনের ভেতরে কর্কশিট ছিল। ভেতর দাহ্য পদার্থ রয়েছে; যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। এছাড়া ভবনের ভেতরে কাটের বিভিন্ন মালামাল ও নির্মাণ সামগ্রী রাখায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় বেশি লেগেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপসহকারী পরিচালক মো আব্দুর রাজ্জাক বলেন, কোল্ড স্টোরের ভেতরে কাঠে লাগা আগুন আমাদের গায়ের ওপর পড়ছে।

যার কারণে পানি ছিটানো যায়নি। বিশেষ সতর্কতা অবলম্বন করে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে। যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় বেশি লেগেছে।

তিনি বলেন, আগুনের সূত্রপাত সম্পর্কে আমরা এখনও নিশ্চিত নই। এটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। আমাদের আটটি ইউনিট কাজ করেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, চন্দনপুরা, আগ্রাবাদ ও লামারবাজার ফায়ার স্টেশনের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস।

news24bd.tv/SHS  

এই রকম আরও টপিক