হুথিদের ড্রোন ভেবে মার্কিন ড্রোনে হামলা জার্মানির

প্রতীকী ছবি

হুথিদের ড্রোন ভেবে মার্কিন ড্রোনে হামলা জার্মানির

অনলাইন ডেস্ক

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর বর্বরতার জবাবে লোহিত সাগরে যাতায়াতকারী ইসরায়েল ও পশ্চিমা দেশগুলোর সঙ্গে যুক্ত জাহাজে একের পর এক জাহাজে হামলা করছে ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুথি। তবে এই গোষ্ঠীকে প্রতিহত করতে তাদের লক্ষ্য বস্তুতে হামলা চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, জার্মানিসহ পশ্চিমা বেশ কয়েকটি দেশ।

এর মধ্যেই মার্কিন ড্রোন এমকিউ-৯ লক্ষ্য করে হামলা চালিয়েছে জার্মানির একটি যুদ্ধজাহাজ। জার্মান ওই যুদ্ধজাহাজটি মার্কিন ড্রোনকে হুথি গোষ্ঠীর ড্রোন বলে মনে করেছিল।

যদিও হামলার সময় ড্রোনটি লক্ষ্য করে ছোড়া গোলা সেটিতে আঘাত করেনি।

 মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

ওই প্রতিরক্ষা কর্মকর্তা জানান, গত মঙ্গলবার একটি জার্মান যুদ্ধজাহাজ লোহিত সাগরের ওপর দিয়ে উড়তে থাকা একটি মার্কিন ড্রোনের ওপর গুলি চালায়। কিন্তু গুলি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় সেটি ড্রোনে আঘাত করেনি।

আরও পড়ুন: ইসরায়েলের ঘাঁটিগুলো হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ও ড্রোনের আওতায়

এদিকে পশ্চিমাদের কঠোর পদক্ষেপও দমাতে পারেনি হুথিদের। যুক্তরাষ্ট্র ও এর মিত্রদের হামলা সত্ত্বেও হুথি বিদ্রোহীদের ড্রোনের আঘাতে ক্ষতিগ্রস্ত হচ্ছে ইসরায়েলগামী বাণিজ্যিক জাহাজ। এবার পশ্চিমাদের হুঁশিয়ারি দিয়ে নতুন এক ভিডিও বার্তা দিয়েছেন হুথি নেতা আব্দুল মালিক।

তিনি বলেন, শত্রুপক্ষের শত বাধা উপেক্ষা করে আমাদের কর্মকাণ্ড অব্যাহত রাখবো। দমে না গিয়ে বরং হামলার নতুন কৌশলে শত্রুদের হতবাক করে দেয়া হবে। আমরা এ বিষয়ে কথা বলতে চাই না। কাজের মাধ্যমে প্রমাণ দিতে চাই।

news24bd.tv/DHL