আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন তামিম

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন তামিম

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন তামিম

অনলাইন ডেস্ক

অভিমান করে ওয়ানডে বিশ্বকাপের দল থেকে সরে গিয়েছিলেন তামিম ইকবাল। মাঠের ক্রিকেটে আবার ফিরলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে। টুর্নামেন্টে সর্বোচ্চ রান করে হয়েছেন সেরা খেলোয়াড়। তাই আবারও আলোচনায় তামিমের জাতীয় দলে ফেরার বিষয়টি।

জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার পর দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন তামিম। বিশ্বকাপের আগে একটি ওয়ানডে ম্যাচ খেললেও ছিলেন বিশ্ব আসরের দলে। ফরচুন বরিশালের আর্মব্যান্ড নিয়ে ফিরেছেন বিপিএলে। আর এই টুর্নামেন্টে এসেই প্রথমবার বরিশালকে শিরোপা জেতালেন সাবেক টাইগার অধিনায়ক।

বরিশালের শিরোপা জয়ের পর দলের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন তামিম নিজেই। বরাবরের মতোই সেখানে ঘুরেফিরে এসেছে তামিমের জাতীয় দলে ফেরার প্রসঙ্গ। তামিমও উত্তর দিলেন স্বভাবসুলভ ভঙ্গিতে। সবকিছু ঠিক হলেই জাতীয় দলে ফিরবেন তিনি।
 
তামিমকে জাতীয় দলে ফেরানোর বিষয়টি ঘুরছে অনেকদিন ধরেই। বিসিবির পক্ষ থেকে বিপিএলের মধ্যেই জানানো হয়েছে, টুর্নামেন্টের পরে এই বিষয়ে আলোচনা হবে। সেই আলোচনার আগে এই বিষয়ে কোনো মন্তব্য করতে চান না তামিম। তবে টাইগার ওপেনারের কথায় এটা স্পষ্ট যে জাতীয় দলে ফেরার ক্ষেত্রে কিছু শর্ত আছে তার।

জাতীয় দলে ফেরার প্রসঙ্গে তামিম বলেন, 'জাতীয় দলে ফেরার প্রসঙ্গে এখন (আলোচনায় বসার আগে) মন্তব্য করা ঠিক হবে না। আমি আগেও বলেছি, আমাকে জাতীয় দলে ফেরাতে হলে সবকিছু ঠিক করতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নেই। কারণ, আমি ক্যারিয়ারের এমন স্টেজে আছি, হয়তো দুই বছর খেলব। ওই কথাগুলো ওনাদের সঙ্গে (বোর্ডের নীতিনির্ধারকদের) বলতে হবে। '

দীর্ঘদিন পর মাঠের ক্রিকেটে ফিরে এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তামিম। সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন টুর্নামেন্ট সেরার পুরস্কারও। দুর্দান্ত ফর্ম থাকা এই ক্রিকেটারের জাতীয় দলে ফেরার বিষয়টি এখন সময়ের দাবি। তাই বিসিবিও বিষয়টি দেখছে বেশ গুরুত্ব সহকারে।

news24bd.tv/aa