জ্ঞান ও দক্ষতা নির্ভর শিক্ষাব্যবস্থা বাস্তবায়িত হচ্ছে: দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি

জ্ঞান ও দক্ষতা নির্ভর শিক্ষাব্যবস্থা বাস্তবায়িত হচ্ছে: দীপু মনি

অনলাইন ডেস্ক

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদেরকে দক্ষ, যোগ্য, মানবিক ও সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তুলতে আমরা জ্ঞান এবং দক্ষতা নির্ভর শিক্ষাব্যবস্থা বাস্তবায়ন করছি। এভাবে তারা স্বাবলম্বী হবে এবং তাদের মধ্যে যে প্রতিভা আছে, তার পুরোটা বিকাশের সুযোগ পাবে।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শরীর ও মনে যে সুস্থ শিশুই মানবিক, সৃজনশীল, দক্ষ ও যোগ্য হয়ে সোনার বাংলা গড়বার সোনার মানুষ হয়ে উঠবে।

এজন্য শিক্ষার্থীদের খেলাধুলা ও সংস্কৃতিতে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন: লন্ডন গেলেন রাষ্ট্রপতি

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন। স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য যে স্মার্ট নাগরিক দরকার, সেই নাগরিক তৈরির জন্য আমরা বর্তমান শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করেছি।

দীপু মনি বলেন, আজকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার হচ্ছে।

যুগোপযোগী শিক্ষাক্রম যথাযথভাবে বাস্তবায়নের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ব্যবস্থাপনা পর্ষদকে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার এবং সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এম আর শামীম পাটওয়ারী।

অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদস্য অধ্যক্ষ ড. মোহামম্মদ হাসান খান, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল্যা পাটওয়ারীসহ শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab