কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে চাকরি 

প্রতীকী ছবি

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে চাকরি 

অনলাইন ডেস্ক

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা। এই প্রতিষ্ঠানে ১৩৭ জনকে স্থায়ী ও অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: ব্যক্তিগত সহকারী

পদসংখ্যা: ৯৯ (অস্থায়ী)

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর কোর্সসম্পন্ন হতে হবে। শর্টহ্যান্ড পরীক্ষায় গতি প্রতি মিনিটে অন্যূন বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে অন্যূন বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. পদের নাম: ড্রাইভার (হালকা যান)

পদসংখ্যা: ৩৮ (৩৫টি স্থায়ী ও ৩টি অস্থায়ী)

যোগ্যতা: অন্যূন অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস। বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত হালকা বা ভারী যানবাহন চালনার বৈধ লাইসেন্সধারী হতে হবে।


বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
৪ মার্চ ২০২৪ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইটে পাওয়া যাবে।  

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা
৪ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

news24bd.tv/TR