তদন্ত কমিটির প্রতিবেদন কই?

বেইলি রোড ট্রাজেডি

তদন্ত কমিটির প্রতিবেদন কই?

নিজস্ব প্রতিবেদক

কমিটি গঠনের তিন দিনেও বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় সকাল পর্যন্ত আনুষ্ঠানিক কোনো চিঠিই পায়নি তদন্তকারী কর্মকর্তারা। ঘটনাস্থল পরিদর্শনেও দেখা যায়নি তদন্ত সংস্থার কাউকে।

এমন দায়িত্বহীনতায় ক্ষোভ প্রকাশের পাশাপাশি কমিটির সার্বিক কর্মকাণ্ড নিয়েও প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞ মহল থেকে সাধারণ মানুষ। আর রেস্তোরা মালিক সমিতি বলছে, টাস্কফোর্স গঠন করে ঝুঁকির মধ্যে থাকা রেস্টুরেন্টগুলোর বিরুদ্ধে নেয়া হোক ব্যবস্থা।

বেইলি রোডের ট্রাজেডি তিন দিন পার হলেও এখনো উদঘাটন হয়নি দুর্ঘটনার প্রকৃত কারণ। রাজউক এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও এখনো চোখে পড়েনি তাদের কার্যক্রম।

এত বড় ঘটনার পরেও কোন পদক্ষেপ না নেয়ায় সংশ্লিষ্টদের উদাসীনতাকেই দায়ী করছেন ক্ষুব্ধ সাধারণ মানুষ।  

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)'র যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মজুমদার জানান, শীত প্রধান দেশ না হলেও গ্লাস দিয়ে আবদ্ধ করে রাখা হচ্ছে রেস্টুরেন্টগুলো।

যে কারণে দুর্ঘটনার ঝুঁকি আরও বাড়াচ্ছে।

আরও পড়ুন : ‘বৃষ্টি আমারই মেয়ে’, অভিশ্রুতির মায়ের আর্তনাদ

এদিকে রোববার পুড়ে যাওয়া গ্রিন কোজি কটেজ ভবনটি পরিদর্শনে আসে বাংলাদেশ রেস্তোরা ব্যবসায়িক সমিতি। নিয়ম নীতির তোয়াক্কা না করে গড়ে ওঠা ঝুঁকিপূর্ণ রেস্তোরাগুলোর বিরুদ্ধে প্রয়োজনে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তারা।  

এই ঘটনায় আহত পাঁচ জনের মধ্যে দুইজনকে চিকিৎসা শেষে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে ছেড়ে দেয়া হয়েছে। আর হস্তান্তর হয়নি দুই জনের মরদেহ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক