ভারতে স্প্যানিশ নারী ধর্ষণকাণ্ডে ক্ষোভের সুর সিনেমা ইন্ডাস্ট্রিতে

বলিউডের তারকা অভিনেত্রী রিচা চাড্ডা এবং দক্ষিণী তারকা অভিনেতা দুলকার সালমান (সংগৃহীত ছবি)

ভারতে স্প্যানিশ নারী ধর্ষণকাণ্ডে ক্ষোভের সুর সিনেমা ইন্ডাস্ট্রিতে

অনলাইন ডেস্ক

বিশ্বভ্রমণে বের হওয়া স্প্যানিশ দম্পতি ফার্নান্দা এবং ভিসেন্টের উদ্দেশ্য ছিলো নেপাল ভ্রমণ। ভারতে ছত্তিশগড়ের দুমকা তে ক্যাম্প করে রাত কাটানোর সময় সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন ফার্নান্দা। এ ঘটনার রেশ পড়েছে ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রি তে। বলিউডের অভিনেত্রী রিচা চাড্ডা এবং দক্ষিণী তারকা দুলকার সালমান এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

নিজের ইনস্টাগ্রামের পেইজে রিচা চাড্ডা জানান, এই ঘটনা চরম নিন্দনীয় এবং লজ্জাজনক। এই পচে যাওয়া সমাজের প্রতি ঘৃণা রইলো।

অন্যদিকে দক্ষিণী তারকা দুলকার সালমান নিজের ইনস্টাগ্রামের এক পোস্টে লিখেছেন, এই ঘটনায় আমি খুবই মর্মাহত। আপনারা দুজন এসেছিলেন কোট্টামে।

সেখানে কাছের এক বন্ধু আপনাদের জন্য খাবারের আয়োজন করেছিলো। এরকম ঘটনা কোথাও হওয়া উচিত না।

উল্লেখ্য, সংঘবদ্ধ ধর্ষণের সময় ফার্নান্দার স্বামী ভিসেন্টকেও মারধর করা হয়। বর্তমানে তারা দু’জনই চিকিৎসাধীন আছেন। তাদের সাহায্য করছেন ভারতীয় পুলিশ সদস্যরা। এই অপরাধের পেছনে জড়িত অভিযোগে ইতোমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খুঁজে বের করতে চলছে অভিযান।

ফার্নান্দা ধর্ষিতা হিসেবে নিজেকে আড়ালে রাখতে চাননি। তাই নিজেই ভিডিও করে কথা বলেছেন। তিনি বলেন ‘আমি দোষী না। লজ্জিতও না। আমি ভিকটিম। আমার ছবি প্রকাশ করা হোক। যাতে অপরাধীরা ধরা পড়ে। ’ সাংবাদিকদের ছবি ছাপতে বলেছেন। তিনি বলেন, ‘আমাদের সাথে যা হয়েছে আশা করি আর কারো সাথে না হোক। ৭ জন মানুষ আমাকে ধর্ষণ করে। তারা আমাদের আঘাত করে সবকিছু ছিনতাই করে নেয়। যদিও বেশি কিছু নেয় নি, কারণ তাদের মূল উদ্দেশ্যই ছিল ধর্ষণ করা। ’

আরও পড়ুন: ভারতে ধর্ষণের শিকার স্প্যানিশ নারী অপরাধী ধরার জন্যে তার ছবি প্রকাশে ইচ্ছুক 

শনিবার (০২ মার্চ, ২০২৪) তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বশেষ পোস্ট করেন। সেখানে জানান, তারা বর্তমানে হাসপাতালে আছেন। রোববার (৩ মার্চ) জি টিভি জানায়, তারা এখনও অসুস্থ। হাসপাতালে আছেন। হাইকমিশনেও এই ঘটনার খবর জানানো হয়েছে। (সূত্র: হিন্দুস্থান টাইমস)

news24bd.tv/SC