এবার চট্টগ্রামে ‘জয় বাংলা কনসার্ট’ মাতাবে ৯ ব্যান্ড

এবার চট্টগ্রামে ‘জয় বাংলা কনসার্ট’ মাতাবে ৯ ব্যান্ড

অনলাইন ডেস্ক

২০১৫ সাল থেকে প্রতিবছরের ৭ মার্চ নিয়মিত জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলা। প্রতিবার ঢাকার আর্মি স্টেডিয়ামে আয়োজিত হলেও এবার জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। ৭ মার্চ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে গান শোনাবে ৯টি ব্যান্ড। মঞ্চ মাতাবে চিরকুট, আর্টসেল, মেঘদল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, অ্যাভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ ব্যান্ড।

প্রিয় শিল্পীদের সঙ্গে কণ্ঠ মেলাবেন লাখো শ্রোতা।

জয় বাংলা কনসার্ট নিয়ে আসে তারুণ্যের মাঝে উচ্ছ্বাসের জোয়ার। বরাবরের মতো এবারও তারুণ্যের সর্ববৃহৎ এই কনসার্টের রেজিস্ট্রেশন করা যাবে একেবারেই বিনামূল্যে। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম আলোকিত হবে পছন্দের গায়কদের সুরের জাদুতে।

শনিবার (২ মার্চ) আয়োজক ইয়াং বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে করা এক পোস্টের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

নির্ধারিত সময়ে ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে রেজিস্ট্রেশন লিংকে প্রবেশ করে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ইমেইল অ্যাড্রেস দিতে হবে। https://ticket.youngbangla.org/ লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন অনলাইনেই। অনলাইনে নিবন্ধন হলেই পাওয়া যাবে প্রবেশ টিকিট।
 
আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সকাল ১০টা থেকে রেজিস্ট্রেশন চালু হবার পর থেকেই দারুণ সাড়া মিলেছে তরুণদের কাছ থেকে। ফলে এই তারুণ্যের প্লাটফর্মের পক্ষ থেকে প্রতিদিন নির্দিষ্ট সংখ্যক টিকেট সরবরাহ করবে এবং তারপর রেজিস্ট্রেশন লিংকটি পরবর্তী দিন রেজিস্ট্রেশনের জন্য আহ্বান জানাবে। এর কারণ হিসেবে তারা জানায়, কনসার্টটি যেই স্টেডিয়ামে আয়োজন করা হবে সেখানে নির্দিষ্ট সংখ্যক দর্শক উপস্থিত থাকতে পারবেন। আর এ কারণেই নিয়মিত এই রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছেন তারা।

আওয়ামী লীগের ওয়েব টিমের সমন্বয়ক তন্ময় আহমেদ জানান, ২০২৪ সালের ৭ মার্চ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। তরুণরা দীর্ঘ দিন ধরেই ঢাকার বাইরে কনসার্ট আয়োজনের অনুরোধ করে আসছিল। এবার তাদের ইচ্ছেতেই চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট।
 
সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে প্রতি বছরের মত এবারও আয়োজন করেছে জয় বাংলা কনসার্টের। তবে প্রথমবারের মত কনসার্টটি ঢাকার বাইরে বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আয়োজিত হচ্ছে। এবারের কনসার্ট মাতাবে যেই ব্যান্ডদলগুলো তাদের নিয়ে প্রমোও প্রকাশ করেছে ইয়াং বাংলা তাদের অফিসিয়াল ফেসবুক পেজে।
 
জয় বাংলা কনসার্ট নিয়ে বরাবরই তরুণদের মধ্যে থাকে বাড়তি উন্মাদনা। এবারও নেই তার ব্যতিক্রম। কনসার্টের ঘোষণার পর থেকেই ইয়াং বাংলার পেজজুড়ে মন্তব্য করছে তরুণরা। এছাড়াও চট্টগ্রামের তরুণরা দেশের অন্যান্য অঞ্চলের তরুণদের আমন্ত্রণ জানাচ্ছেন চট্টগ্রামে এই কনসার্ট উপভোগ করতে। ইয়াং বাংলার অফিসিয়াল ফেসবুক পেজে জান্নাতুল নাইম নামের একজন চট্টগ্রামের ভাষায় মন্তব্য করেন, 'চলি আইয়্যু অনেরা সবাই, আঁরার চিটাঙ্গত অনেরার সকলেরে সাদর আমন্ত্রণ। ’
 
এবারের জয় বাংলা কনসার্টের আয়োজনে সহযোগিতা করবে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, শুরু থেকেই জয় বাংলা কনসার্ট ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছিল। ঢাকার বাইরে প্রথমবারের মত এবার আয়োজনটি চট্টগ্রামে করা হচ্ছে। তাই সব ধরনের প্রস্তুতির কার্যক্রম চলমান। চট্টগ্রামবাসীকে তাদের কাঙ্ক্ষিত কনসার্ট উপহার দিতে পারবেন বলে তিনি আশাবাদ প্রকাশ করেছেন।

২০১৫ সাল থেকে এই কনসার্ট ঢাকার আর্মি স্টেডিয়ামে আয়োজন করে আসছিল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা। মাঝে করোনা মহামারির কারণে ২০২১-২২ সালে কনসার্ট আয়োজন করা হয়নি।

news24bd.tv/আইএএম