হঠাৎ রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে পুলিশের অভিযান, আটক ১৯

রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযানে পুলিশ

হঠাৎ রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে পুলিশের অভিযান, আটক ১৯

অনলাইন ডেস্ক

রাজধানীর বেইলি রোডে রেস্টুরেন্টে আগুনে ৪৬ জন নিহতের পর রোববার (৩ মার্চ) রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান শুরু করেছে পুলিশ। অনিয়ম, অব্যবস্থাপনা দেখা গেলেই সতর্ক করা বা আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। কেবল ধানমন্ডিতেই ১৫টি রেস্তোরাঁয় অনিয়ম ও অবব্যবস্থপনার অভিযোগে ১৯ জনকে আটক করেছে পুলিশ।  

ঢাকা মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) ড. খন্দকার মহিদ উদ্দিন গণমাধ্যমকে বলেন, রাজধানীতে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালানো হচ্ছে।

অনিয়ম ও অব্যবস্থাপনা দেখা গেলেই আমরা সতর্ক করছি। কিছু কিছু জায়গায় আইনগত পদক্ষেপ নিচ্ছি। এখন পর্যন্ত রাজধানীজুড়ে ২৮ জনকে আটক করা হয়েছে। কেবল ধানমন্ডিতেই ১৫টি রেস্তোরাঁয় অনিয়ম ও অবব্যবস্থপনার অভিযোগে ১৯ জনকে আটক করা হয়েছে।

এদিকে, রোববার বিকেল থেকে রাজধানীর নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে নিউমার্কেট থানা ও এলিফ্যান্ট রোড এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ফুটপাত দখল করে বসানো গ্যাস সিলিন্ডারগুলো উচ্ছেদ করা হয়েছে। সরিয়ে দেওয়া হয় ফুটপাতের ওপর থাকা অবৈধ সব দোকান-পাট। জব্দ করা হয় ১০টি গ্যাস সিলিন্ডার।  

সন্ধ্যার দিকে গাউছিয়া মার্কেটের সামনে থেকে বাটা সিগন্যাল এবং নীলক্ষেত মোড় থেকে সাইন্স ল্যাবরেটরি মোড় পর্যন্ত হকার উচ্ছেদ অভিযান চলেছে। এর মধ্যে ফুটপাত দখল করে স্ট্রিট ফুডের যেসব দোকান উন্মুক্তভাবে গ্যাস সিলিন্ডার জ্বালিয়ে ভাজাপোড়া তৈরি করছে তাদের আটক করা হচ্ছে। একইসঙ্গে সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে ঝুঁকিমুক্ত পরিবেশ তৈরি করতে সতর্কতামূলক ব্যবস্থা বজায় রাখার জন্য জানানো হচ্ছে অনুরোধ।

নিউমার্কেট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, ফুটপাত, মার্কেটের রাস্তা কিংবা সরুপথে অবৈধভাবে দোকান বসিয়ে যারা বিভিন্ন ভাজাপোড়া তৈরি করছে, তাদের বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করছি। কেননা এই এলাকাটি অত্যন্ত জনবহুল এবং জনগুরুত্বপূর্ণ। এখানে প্রতিদিন অসংখ্য মানুষ বিভিন্ন কাজে আসেন। তাদের নিরাপত্তার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

news24bd.tv/আইএএম