ইংলিশ চ্যানেলে নৌকাডুবি, ৭ বছর বয়সী মেয়ের মৃত্যু

ডানকার্কের উপকূল থেকে কয়েক কিলোমিটার দূরে ডুবে যাওয়ার সময় নৌকাটিতে ১৬ জন অভিবাসী ছিল। ছবি: আল জাজিরা।

ইংলিশ চ্যানেলে নৌকাডুবি, ৭ বছর বয়সী মেয়ের মৃত্যু

অনলাইন ডেস্ক

ফ্রান্সের উত্তরাঞ্চলে ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে সাত বছরের এক মেয়ের মৃত্যু হয়েছে। পরিবারের সঙ্গে চ্যানেল পাড়ি দেওয়ার সময় তার মৃত্যু হয়। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ডানকার্কের উপকূল থেকে কয়েক কিলোমিটার দূরে ডুবে যাওয়ার সময় নৌকাটিতে ১৬ জন অভিবাসী ছিল। রোববার (০৩ মার্চ) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ‘নৌকাটি এত বেশি লোক বহন করার জন্য উপযুক্ত আকারের ছিল না। মেয়েটির মা-বাবাকে ডানকার্কের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁরা আরো তিন সন্তানকে নিয়ে ভ্রমণ করছিলেন। ’

স্থানীয় কর্তৃপক্ষ প্রেফেট ডু নর্ড বলেছে, এক ব্যক্তি হাঁটার সময় পুলিশ ও দমকলকর্মীদের ডুবে যাওয়া নৌকাটির বিষয়ে সতর্ক করেছিলেন।

একটি বিবৃতিতে তারা বলেছে, কর্মকর্তাদের ধারণা, নৌকাটি ‘সম্ভবত চুরি করা হয়েছে’ এবং সেখানে থাকা লোকদের জন্য যথেষ্ট বড় ছিল না।

আরও পড়ুন: গাজায় আশ্রয় শিবিরে ইসরায়েলের হামলা, নিহত ১১

প্রেফেট ডু নর্ড আরও জানিয়েছে, এক দম্পতি তাঁদের চার সন্তানের সঙ্গে নৌকায় ছিলেন এবং ওই মা গর্ভবতী। তাঁদের পরিচয় খোঁজা হচ্ছে। এই দম্পতির সাত বছর বয়সী মেয়েই ডুবে মারা গেছে। এ ছাড়া দুই পুরুষ এবং ছয় শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত।

ডানকার্কের প্রসিকিউটরদের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এএফপি বলেছে, এ ঘটনায় ‘বেশ কয়েকজনকে হেফাজতে নেওয়া হয়েছ’।

ব্রিটিশ স্বরাষ্ট্র বিভাগের পরিসংখ্যান অনুসারে, এ বছর এ পর্যন্ত দুই হাজারেরও বেশি অভিবাসী যুক্তরাজ্যে এসেছে।

news24bd.tv/DHL