বাংলাদেশি বংশোদ্ভূত রুহেলকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা এফবিআইয়ের

বাংলাদেশি বংশোদ্ভূত রুহেল চৌধুরীকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করেছে এফবিআই।

বাংলাদেশি বংশোদ্ভূত রুহেলকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা এফবিআইয়ের

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে দুটি অপহরণ এবং অপর দুটি অপহরণের ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে রুহেল চৌধুরী নামে বাংলাদেশি বংশোদ্ভূত এক নাগরিকের বিরুদ্ধে। পলাতক এই আসামিকে ধরিয়ে দিলে ২০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ লাখ টাকা) পর্যন্ত অর্থ পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেছে এফবিআই। পরে বিষয়টি নিয়ে নিউইয়র্ক ডেইলি নিউজের প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রতিবেদনে বলা হয়, গত বছর কুইন্সের রাস্তা থেকে দুজনকে অপহরণের ঘটনায় জড়িত সাতজন সন্দেহভাজনের মধ্যে ৩৪ বছর বয়সী রুহেল চৌধুরী হলেন শেষ ব্যক্তি। তাকে ধরিয়ে দিতে গত ১ মার্চ এফবিআই একটি পোস্টারও প্রকাশ করে। এছাড়া একজন ভুক্তভোগীকে যৌন নির্যাতন করেছিলেন রুহেল চৌধুরী। সেই ভুক্তভোগীর জন্য মুক্তিপণ চাওয়া হয়েছিল বলেও জানিয়েছে এফবিআই।

এফবিআই আরও জানায়, নিউইয়র্কের কুইন্সের হলিস, কুইন্স ভিলেজ এবং জ্যামাইকা এলাকায় যাতায়াত রয়েছে রুহেল চৌধুরীর। তিনি পুরোনো গাড়ি কেনাবেচার সঙ্গে যুক্ত থাকতে পারেন।

আরও পড়ুন: তিন রাজ্যে ট্রাম্পের বড় জয়

অভিযোগ রয়েছে, অপহরণের পর ভুক্তভোগীদের কুইন্সের বিভিন্ন স্থানে আটকে রাখতেন রুহেল চৌধুরী। অপহরণের শিকার ব্যক্তিদের বিভিন্ন জায়গায় নিয়ে যেতে গাড়ি সরবরাহ করতেন এবং বিভিন্ন সময় নিজেই সেসব চালাতেন।
 
ইউনাইটেড স্টেটস ডিস্ট্রিক্ট কোর্ট, নিউইয়র্কের ইস্টার্ন ডিসট্রিক্ট, ব্রুকলিন এবং নিউইয়র্কে চলতি বছরের ৯ জানুয়ারি রুহেল চৌধুরীকে গ্রেপ্তারের জন্য একটি ফেডারেল পরোয়ানা জারি করা হয়। তার বিরুদ্ধে দুটি অপহরণ এবং দুটি অপহরণের ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে।  

এদিকে, রুহেল চৌধুরীর সঙ্গে অস্ত্র থাকতে পারে বলে এফবিআইয়ের বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে। রুহেল চৌধুরীর ব্যাপারে কোনো তথ্য জেনে থাকলে স্থানীয় এফবিআই দপ্তর অথবা আমেরিকান দূতাবাসে যোগাযোগের জন্য বলা হয়েছে।