ধানমন্ডিতে টুইন পিক ভবনের রুফটপ রেস্টুরেন্ট ভাঙছে রাজউক

ধানমণ্ডির আলোচিত গাউসিয়া টুইন পিক ভবন।

ধানমন্ডিতে টুইন পিক ভবনের রুফটপ রেস্টুরেন্ট ভাঙছে রাজউক

অনলাইন ডেস্ক

ধানমণ্ডির আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের একটি রুফটপ রেস্টুরেন্ট ভেঙে ফেলার কাজ করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সোমবার (৪ মার্চ) দুপুর থেকে রেস্তোরাঁটি ভাঙার কাজ শুরু হয়।

অভিযান সূত্রে জানা যায়, রাজউকের নিয়ম অনুযায়ী ভবনটির ছাদ ফাঁকা থাকার কথা ছিলো। কিন্তু কোনো ধরনের অনুমতি ছাড়া সেখানে রেস্টুরেন্টটি গড়ে উঠেছে।

তাই এটি ভেঙে ফেলছে রাজউক। এছাড়া স্পাইস এন্ড হার্বস নামক একটি রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার বলেন, এই ভবনে ১২টি রেস্টুরেন্ট আছে সব সিলগালা করা হবে। অফিসের জন্য অনুমোদিত এই ভবনে অবৈধভাবে চালানো হচ্ছে রেস্টুরেন্ট ও ফুডকোর্ট।

তিনি আরও বলেন, এই ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মত রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি। অভিযান শেষে বিস্তারিত জানাতে পারবো।

রাজউক কর্মকর্তারা বলছেন, গাউসিয়া টুইন পিক ভবনে আইন অনুযায়ী রেস্তোরাঁ বসানোর সুযোগ না থাকলেও সিটি করপোরেশন সবগুলোকে ট্রেড লাইসেন্স দিয়েছে, ছাড়পত্র মিলেছে কলকারখানা অধিদপ্তরের এবং ফায়ার সার্ভিস থেকেও।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হওয়ার পর স্থপতি মুস্তাফা খালিদ পলাশ ফেইসবুকে পোস্ট দিয়ে গাউসিয়া টুইন পিক ভবনের অনিয়মের কথা জানিয়ে সেখানে যেতে ভোক্তাদের নিষেধ করেছিলেন।

news24bd.tv/DHL