জাকেরকে নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে নামছে বাংলাদেশ!

রিশাদ হোসেনের সঙ্গে অভিষেকের অপেক্ষায় থাকা জাকের আলী - বিসিবি

জাকেরকে নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে নামছে বাংলাদেশ!

অনলাইন ডেস্ক

বিপিএল শেষ হতেই আন্তর্জাতিক ক্রিকেটে নেমে পড়তে হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। আজ সোমবার (৪ মার্চ) সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে টি২০ সিরিজ শুরু করবে টাইগাররা। নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে কেমন একাদশ নিয়ে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামে স্বাগতিকরা, সেদিকেই এখন চেয়ে সবাই।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজের দলে প্রথমে ছিলেন না জাকের আলী অনিক।

তবে রহস্য স্পিনার আলিস আল ইসলামের চোটে দরজা খুলে গেছে তার। এমনকি হুট করে দলে ডাক পেয়েই একাদশে প্রায় নিশ্চিত তিনি।

গতকাল অনুশীলনে কর্মব্যস্ত দেখা গেছে তাকে। এমনকি দলীয় একটি সূত্র নিশ্চিত করেছে লঙ্কানদের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচে খেলার মতো মানসিকভাবে প্রস্তুতি নিতে বলা হয়েছে জাকেরকে।

বিপিএলে ফিনিশার হিসেবে আলো কেড়েছেন তিনি। জাতীয় দলেও তার ভূমিকা একই হতে যাচ্ছে। তার সঙ্গে এই দায়িত্বে আরও থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৮ মাস পর টি২০ দলে ঢুকে তিনিও থাকছেন প্রথম একাদশে।

বিপিএলে রান করে দলে ঢোকা নাঈম শেখের সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন লিটন দাস। তিনে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিডল অর্ডার সালমাবেন তাওহীদ হৃদয়, সৌম্য সরকাররা। আর বোলিং ডিপার্টমেন্ট সামলানোর কথা আছে তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলামদের।  

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ,জাকের আলী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

news24bd.tv/SHS