মজুতদারদের রুখতে জেলা প্রশাসক সম্মেলনে কঠোর হুঁশিয়ারি 

সংগৃহীত ছবি

মজুতদারদের রুখতে জেলা প্রশাসক সম্মেলনে কঠোর হুঁশিয়ারি 

অনলাইন ডেস্ক

বাজার নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ করতে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন জেলা প্রশাসকরা। তারা বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে গেলে মজুতদারদের নানা ধরনের বাধার মুখে পড়েন তারা। জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে সোমবার (৪ মার্চ) সকালে বাণিজ্য, খাদ্য, কৃষি, শিল্প এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীদের সঙ্গে বৈঠকে এ কথা জানান তারা।  

তাদের এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে সম্মেলনে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু কঠোর হুঁশিয়ারি দেন।

তিনি জানান, যত বড় ব্যবসায়ী হোক, যারা অবৈধ মজুত করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এ ব্যাপারে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে। রোজায় পণ্যের সরবরাহের ঘাটতি নেই, তাই জিনিসপত্রের দামও বাড়বে না বলে জানান তিনি। এ ব্যাপারে ডিসিদের বাজার মনিটরিং অব্যাহত রাখার তাগিদ দেওয়া হয়েছে।
 

অর্থমন্ত্রী-প্রতিমন্ত্রী এবং পরিকল্পনা প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে দেশের অর্থনৈতিক অবস্থার নানা দিক উঠে আসে। অর্থমন্ত্রী এ এইচ মাহমুদ আলী বলেন, সরকারের উন্নয়ন তুলে ধরতে ডিসিদের কাজ করতে হবে। অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে, এ ধারাবাহিকতা ধরে রাখতে ডিসিদের ভূমিকার কথা জানান অর্থ প্রতিমন্ত্রী। প্রকল্প বাস্তবায়নে ডিসিদের প্রস্তাব দেওয়ার কথা জানান পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার।  

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে ১০ তারিখ থেকে ঢাকায় ৩০টি ট্রাকে ন্যায্যমূল্যে গরু, খাশি ও ব্রয়লায় মুরগির মাংস বিক্রি হবে। ডিমও আছে এ তালিকায়। খাদ্যবান্ধব কর্মসূচির আওতা বাড়ার কথা জানিয়েছেন খাদ্যমন্ত্রী। আর কৃষিমন্ত্রী বলেন, এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে তা নিয়ে কাজ করতে হবে।  

বাণিজ্য প্রতিমন্ত্রীর সাথে বৈঠকে বাজার দর পরিস্থিতির বিষয়টি উঠে আসে শুরুতে। যত হুমকিই আসুক কোনোভাবেই মজুতদারদের বিরুদ্ধে অভিযান বন্ধ না করার নির্দেশনা দেওয়া হয়েছে ডিসিদের।  একই কথা বলেন শিল্পমন্ত্রীও।

এরপর, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, রেলমন্ত্রী, নৌপরিবহন প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক হয় জেলা প্রশাসকদের। উঠে আসে সরকারের নির্বাচনি অসঙ্গতি বাস্তবায়নে ডিসিদের কাজের ভূমিকার বিষয়টি।
news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক