বড় সংগ্রহ শ্রীলঙ্কার, জিততে রেকর্ড করতে হবে বাংলাদেশকে

কুশল-সামারাবিক্রমা বড় জুটি গড়েছেন -ইএসপিএনক্রিকইনফো

বড় সংগ্রহ শ্রীলঙ্কার, জিততে রেকর্ড করতে হবে বাংলাদেশকে

অনলাইন ডেস্ক

সিলেটের উইকেট বরাবরই রানপ্রসবা। সেই উইকেট কাজে লাগিয়ে সিরিজের প্রথম টি২০ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহ গড়েছে শ্রীলঙ্কা। জয়ের জন্য বাংলাদেশকে ২০৭ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারীরা। সিলেটে এর আগে এতো রান তাড়া করে জয়ের রেকর্ড নেই কোনো দলের।

অর্থাৎ, জিততে হলে নতুন রেকর্ড গড়তে হবে টাইগারদের।

আজ সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। শুরুটা তেমন ভালো না হলেও কুশল মেন্ডিসের ৫৯, সাদিরা সামাবিক্রমার ৬১ এবং শেষে চারিথ আসালাঙ্কার ঝড়ে ৩ উইকেট হারিয়ে ২০৬ রানের বিশাল স্কোর গড়ে লঙ্কানরা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিলেও খরুচে ছিলেন তাসকিন আহমেদ (৪০), মোস্তাফিজুর রহমান (৪২) এবং শরীফুল ইসলাম (৪৭)।

শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসে প্রথম ৬ ওভারে ৪৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেয় বাংলাদেশ। পরের ১৪ ওভারে আর মাত্র ১ উইকেট পায় স্বাগতিক বোলাররা, আর লঙ্কানরা স্কোরবোর্ডে তোলে ১৬১ রান। এর মধ্যে শেষ চার ওভারেই দলটি তোলে ৬৪ রান, মোস্তাফিজের শেষ ওভারে ২৪।  

কুশলকে ফেরানো গেলেও সামারাবিক্রমা ৪৮ বলে ৬১ রান করে থাকেন অপরাজিত। ২১ বলে ৪৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আসালাঙ্কা। আউট হওয়ার আগে কুশলের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫৯ রান। ১৯ রানে কামিন্দু মেন্ডিস ফেরার পর সামাবিক্রমার সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন কুশল। আর চতুর্থ উইকেট জুটিতে সামারাবিক্রমা-আসালাঙ্কার ৭৩ রানের জুটিই রান পাহাড়ে তোলে লঙ্কানদের।

news24bd.tv/SHS