বিইউএফটি-এনআইএফটির মধ্যে সমঝোতা চুক্তি নবায়ন

বিইউএফটি ও এনআইএফটির মধ্যে সমঝোতা চুক্তি নবায়ন - সংগৃহীত

বিইউএফটি-এনআইএফটির মধ্যে সমঝোতা চুক্তি নবায়ন

অনলাইন ডেস্ক

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) ও ভারতের ন্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (এনআইএফটি) মধ্যে একটি সমঝোতা চুক্তি নবায়ন অনুষ্ঠান সম্প্রতি হয়েছে। এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানই প্রশিক্ষণ ও গবেষণাসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করবে।

বিইউএফটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. শফিউল ইসলাম মহিউদ্দিন এবং এনআইএফটির ডিজি তনু কাশ্যপ, আইএএস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। বিজিএমইএ সভাপতি ও বিইউএফটির প্রতিষ্ঠাতা সদস্য ফারুক হাসান, শারমিন ইসলাম হাসান, বিইউএফটির প্রোভিসি অধ্যাপক আইয়ুব নবী খানসহ বিভিন্ন টেক্সটাইল উদ্যোক্তা ও শিক্ষাবিদ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন ভারত সরকারের বস্ত্র মন্ত্রণালয়ের টেক্সটাইল সচিব রচনা শাহ।

বিইউএফটি এবং এনআইএফটি সমঝোতা স্মারক ২০১১ সালের ৬ সেপ্টেম্বর প্রথম স্বাক্ষর করেন বিইউএফটির সাবেক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফফর ইউ সিদ্দিক এবং এনআইএফটির ডিজি। এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষাংশে বিইউএফটি, বাংলাদেশ এবং নামুনা কলেজ অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (এনসিএফটি), নেপালের মধ্যে আরেকটি নতুন একাডেমিক সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হয়।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক