মেজর হাফিজের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন।

মেজর হাফিজের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ

অনলাইন ডেস্ক

রাজনৈতিক সহিংসতার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই আদেশ দেন। এদিন বিচারিক আদালতে হাফিজ আত্মসমর্পণ করার পর তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ হাফিজের পক্ষে জামিন আবেদন করেন।

২০১১ সালে রাজধানীর গুলশানে রাজনৈতিক সহিংসতার ঘটনায় হাফিজ এবং বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীসহ ছয় জনকে অভিযুক্ত করে মামলা করা হয়।

২০২৩ সালের ২৮ ডিসেম্বর আদালত তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন।

অবৈধ জমায়েত ও যানবাহনে আগুন দেয়ার অভিযোগে দায়েরকৃত এই মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন, হাফিজ ও মেজর (অব.) মোহাম্মদ হানিফকে ২১ মাসের কারাদণ্ড এবং বাকি পাঁচ জনকে ৪২ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আরও পড়ুন: পণ্য নিয়ে কারসাজি করলে বিশেষ আইনে ব্যবস্থা: আইনমন্ত্রী

শুনানিতে হাফিজের আইনজীবী তাহেরুল ইসলাম বলেন, সাজার বৈধতা চ্যালেঞ্জ করে আমরা উচ্চ আদালতে আপিল করবো। তাই আমার মক্কেলকে এই মামলায় জামিন দেওয়া হোক।

মামলার এজাহারে বলা হয়, মহাখালী ওয়্যারলেস গেট পানির ট্যাংকের সামনের রাস্তায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবৈধভাবে জড়ো হয়ে পুলিশকে দায়িত্ব পালনে বাধা দেন। এ সময় তারা আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর হামলা চালান এবং গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

news24bd.tv/ab