বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় ইলন মাস্ককে কেন টপকে গেলেন বার্নার্ড আর্নল্ট

বামে বার্নার্ড আর্নল্ট, ডানে ইলন মাস্ক

ফোর্বস ম্যাগাজিন ইনডেক্স 

বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় ইলন মাস্ককে কেন টপকে গেলেন বার্নার্ড আর্নল্ট

অনলাইন ডেস্ক

ফোর্বস ম্যাগাজিন প্রকাশিত বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ইলন মাস্কের নাম । তার মোট সম্পদের পরিমাণ ২০৪.৭ বিলিয়ন ডলার। তাকে টপকে প্রথম স্থানে রয়েছেন বিলাসবহুল পণ্য এলভিএমএইচ মোয়েত হেনেসি লুই ভিতনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট। তার মোট সম্পদের পরিমাণ ২০৭.৬ বিলিয়ন ডলার।


কেন একজন এগিয়ে গেলেন অন্যজন পিছিয়ে পড়লেন এর কারণ হিসেবে সিএনএন ও গার্ডিয়ান প্রতিবেদনে বলছে, গত বছরের এপ্রিলে এলভিএমএইচের শেয়ারদরের ওপর ভর করে বার্নার্ড আর্নল্টের সম্পদদের পাহাড় ফুলেফেপে ছাড়ায় ২০০ বিলিয়ন ডলারের মাইলফলক। বার্নার্ড আর্নল্ট বৈশ্বিক বিলাসবহুল ব্র্যান্ড এলভিএমএইচ বা লুই ভুটনের প্রধান নির্বাহী। সম্পদের দিক থেকে তিনি শীর্ষ সারির হলেও অন্যান্য ধনকুবেরের মতো তিনি অতটা পরিচিত নন। অঢেল সম্পদের মালিক হলেও অনেকটা আড়ালেই থাকতে পছন্দ করেন আর্নল্ট।

অন্যদিকে ইলন মাস্কের পিছিয়ে পড়ার কারণ হিসেবে মনে করা হয় টুইটার কেনার জন্য তহবিল জোগাড় করতে ২ দফায় টেসলার শেয়ার বিক্রি করেন তিনি। এতে টেসলার শেয়ারের দামের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। এছাড়াও, ত্রুটিপূর্ণ গাড়ি বাজার থেকে ফিরিয়ে নিতে বাধ্য হওয়া এবং এর অটোপাইলট ফিচারের বিভিন্ন ত্রুটি নিয়ে সরকারি তদন্তও টেসলার শেয়ারের দরপতনের পেছনে দায়ী।  
তবে ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অবশ্য ভিন্ন কথা বলছে। এই তালিকায় এখনো বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক, তাঁর সম্পদমূল্য ১৯৯ বিলিয়ন বা ১৯ হাজার ৯০০ কোটি ডলার।
news24bd.tv/ডিডি

পাঠকপ্রিয়