ঢাকায় বিএসএফ মহাপরিচালক

ঢাকায় বিএসএফ মহাপরিচালক

৫৪তম সীমান্ত সম্মেলন

ঢাকায় বিএসএফ মহাপরিচালক

অনলাইন ডেস্ক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালক নিতিন আগ্রাওয়ালের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল ঢাকায় এসেছে। ৯ সদস্যের ভারতীয় প্রতিনিধিদলটি মঙ্গলবার (৫ মার্চ) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

ঢাকায় বিজিবি সদর দপ্তর পিলখানায় ৫-৯ মার্চ সীমান্ত সম্মেলনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং তার স্ত্রী নওরীন আশরাফ  বিমানবন্দরে বিএসএফ মহাপরিচালক ও তার স্ত্রী স্মিতা আগ্রাওয়ালসহ ভারতীয় প্রতিনিধিদলকে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানান।

 

এরপর বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিএসএফ প্রতিনিধিদল বিজিবি সদর দপ্তরে পৌঁছান এবং পিলখানায় ‘সীমান্ত গৌরব’-এ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক নওরীন আশরাফের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদল বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

বিএসএফ মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক আস্থা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার এবং দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধিসহ উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে।

উল্লেখ্য, বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন শেষে আগামী ৯ মার্চ বিএসএফ প্রতিনিধিদল ভারতে ফিরবে।

news24bd.tv./aa