দিনাজপুরে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা

ভ্রাম্যমাণ আদালতের ক্ষতিগ্রস্ত গাড়ি

দিনাজপুরে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা

পু‌লিশসহ আহত ৬

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর চিরিরবন্দর উপজেলার সাইতাড়ায় একটি ইটভাটায় অভিযান চালানোর সময় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালিয়েছে ভাটার মালিকসহ শ্রমিকরা। এ সময় ভাটার মালিকের নির্দেশে শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করে গাড়ি ভাঙচুর করে।

শ্রমিকদের হামলায় দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুনায়েত আমিন রেজাসহ বুলডুজারের গাড়ির চালক সুরুজ, হেলপার মাসুদ ও তিনজন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন ৬জন। ইটপাটকেলের আঘাতে ম্যাজিস্ট্রেটের বহনকারী গাড়িসহ তিন‌টি গা‌ড়ির কাচ ভেঙে যায়।

আহত জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুনায়েত আমিন রেজা জানান, মঙ্গলবার দুপুরে ফায়ার সার্ভিস, পুলিশ ও ভেকু নিয়ে পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি নেতৃত্বে মোবাইল কোর্টটি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাইতাড়া ইউনিয়নের পূর্ব সাইতাড়া রাবারড্যাম সংলগ্ন মোকারম হোসেনের ইটভাটায় আসে। এ সময় মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেট ভাটা মালিককে ডেকে তার ভাটাটি পরিচালনার বৈধ কাগজপত্র দেখতে চান। এসময় তিনি ভাটা পরিচালনার কাগজপত্র ঠিক না থাকায় ৪ লাখ টাকা জরিমানা করেন। জরিমানার টাকা না দিয়ে উল্টো ম্যাজিস্ট্রেট এর সঙ্গে খারাপ আচরণ করেন ভাটা মালিক ও শ্রমিক।

পরে নির্বাহী মেজিস্ট্রেট নিয়ম অনুযায়ী ভেকু দিয়ে ইটভাটা উচ্ছেদ কার্যক্রম শুরু করে। এতে ইটভাটা মা‌লি‌কের নি‌র্দেশে শ্রমিকরা ম্যাজিস্ট্রেটসহ পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও মারধর শুরু করেন। তখন ম্যাজিস্ট্রেটদের বহন করা গাড়িসহ তিন‌টি গা‌ড়ির কাচ ভে‌ঙ্গে দেয় তারা।

এ সময় ম্যাজিস্ট্রেটসহ পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে নিরাপদ স্থা‌নে চ‌লে যায়।

চি‌রিরবন্দর থানার ওসি আবুল হাসনাত খান বলেন, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জরিতদের দ্রুত আইনের আনা হবে।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার এম শরীফুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, অবৈধ ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের একটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ সময় পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণসহ মামলা প্রক্রিয়াধীন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়