বাংলাদেশে বিএনপি আজরাইলের ভূমিকায় আছে: প্রধানমন্ত্রী

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

বাংলাদেশে বিএনপি আজরাইলের ভূমিকায় আছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গজায় ইসরায়েল যেভাবে হামলা চালাচ্ছে, একইভাবে বাংলাদেশে বিএনপি আজরাইলের ভূমিকায় আছে।  

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের আজ (৫ মার্চ) শেষ দিনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব এবং সংসদ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।  

বিএনপি নেতাদের রাজবন্দী দাবি অযৌক্তিক উল্লেখ করে সংসদ নেতা শেখ হাসিনা বলেন, এরা সন্ত্রাসী অথবা জঙ্গিবাদী মামলায় জেলখানায় আছে।  

প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রিক ধারায় অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশ এগিয়ে যাবে।

বিদেশিদের নালিশ করে কোনো লাভ হবে না। তিনি বলেন, দক্ষ জনশক্তি, সরকার, অর্থনীতি ও সমাজ ব্যবস্থার ওপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন মন্ত্রিসভার মন্ত্রীদের নির্দেশনা দেওয়া হয়েছে।  

সংসদ নেতা বলেন, বিদেশি ঋণ বা সহযোগিতা নেওয়ার ক্ষেত্রে ভেবেচিন্তে নিচ্ছে সরকার। সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স নীতির কথাও পুনর্ব্যক্ত করেন সরকার প্রধান।

 

সংসদ নেতা বলেন, যখনই সুযোগ পেয়েছে, তখনই তার দল আওয়ামী লীগ দেশের মানুষের জন্য কাজ করেছে। তাই দেশের মানুষ যখনই সুযোগ পেয়েছে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব তাদের ওপর দিয়েছে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানান, আসন্ন বাজেটে অতীতের মতোই আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতির প্রতিফলন থাকবে।  

জেনারেল জিয়া ও এরশাদের সময়ে ভোট নিয়ে অনিয়মের চিত্র সংসদে তুলে ধরে শেখ হাসিনা বলেন, সেনা শাসকরা একইসঙ্গে সেনাপ্রধান ও রাষ্ট্রপ্রধানের পদ দখল করেছিলেন।

রাষ্ট্রপতি ভাষণের ওপর প্রায় ৪০ ঘণ্টা আলোচনা করেন সংসদ সদস্যরা। ৩০ জানুয়ারি শুরু হওয়া এই অধিবেশনে ৫০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন ও দুইটি আইন পাস করা হয়েছে।

news24bd.tv/আইএএম