ফিরে এলো ফেসবুক

ফিরে এলো ফেসবুক

ফিরে এলো ফেসবুক

অনলাইন ডেস্ক

এক ঘণ্টার বেশি সময় নিষ্ক্রিয় থাকার পর সক্রিয় হলো বিশ্বের বহুল জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সচল দেখা যায় সামাজিক মাধ্যমটি। এই রিপোর্ট লেখা পর্যন্ত ফেসবুকের ওয়েব ও অ্যাপে লগইন করা যাচ্ছে। এর আগে মঙ্গলবার (৫ মার্চ) রাত ৯টার পর থেকে এ সমস্যার কথা জানাতে থাকেন ব্যবহারকারীরা।

 

এই সমস্যার পর ব্যবহারকারীদের আশার কথা জানায় ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। মাইক্রো ব্লগিং সাইট এক্সে দেয়া স্ট্যাটাসে জানিয়েছেন, সমস্য নেই। কিছুক্ষণের মধ্যেই সব ঠিক হয়ে যাবে।

এর আগে অসংখ্যা ফেসবুক ব্যবহারকারীরা বলেন, রাত ৯টার পর হঠাৎ করেই তাদের ফেসবুক আইডি লগআউট হয়ে গেছে।

শুধু মুঠোফোন ব্যবহারকারীরা নয়, কম্পিউটারে ফেসবুক ব্যবহারকারীরাও একই সমস্যায় পড়েছেন। অনেকে পুনরায় লগিন হওয়ার চেষ্টা করলে পাসওয়ার্ড ভুল দেখাচ্ছে বলে জানায়। কেউ কেউ পাসওয়ার্ড রিসেট করার পরও লগিন হতে পারেননি।

 আরও পড়ুন : উধাও ফেসবুক, টুইট করে যা বললেন জাকারবার্গ

সেই সময়ে ফেসবুকের অ্যাপ এবং ম্যাসেঞ্জার এবং ওয়েবসাইট কোনোটাই কাজ করছিলো না বলে জানান ব্যবহারকারীরা। একই সঙ্গে ইনস্টাগ্রামও কাজ করছে না বলে জানান তারা।

ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ৯টা থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত ৩ লাখ ৯৯ হাজার ২৯ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন।  

তবে এ বিষয়ে এখনও ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার পক্ষ থেকে কিছু জানা যায়নি।

আরও পড়ুন...যে কারণে হঠাৎ ফেসবুক উধাও
news24bd.tv/aa

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়