ফিলিস্তিনে ত্রাণ সরবরাহে ইসরায়েলকে চাপে রেখেছে যুক্তরাষ্ট্র:  ব্লিংকেন

ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্য বেনি গান্তজের সাথে মার্কিন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন (ফাইল ছবি)

ফিলিস্তিনে ত্রাণ সরবরাহে ইসরায়েলকে চাপে রেখেছে যুক্তরাষ্ট্র: ব্লিংকেন

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসন দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। কদিন আগে, গাজায় ত্রাণের জন্য অপেক্ষারত শিশুসহ অন্য মানুষদের উপর ইসরায়েলের 'টার্গেট কিলিং'-এর শিকার হয়ে বহু মানুষ নিহত হয়েছেন, এই ঘটনায় বিশ্বনেতারা নিন্দা জানালেও তার খুব বেশি একটা প্রভাব চলমান পরিস্থিতির উপর পড়েনি।

তবে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জানিয়েছেন, গাজায় চলমান পরিস্থিতি একেবারেই অগ্রহণযোগ্য। ফিলিস্তিনের মানুষ যাতে আরও ত্রাণ পেতে পারে সেজন্য প্রতিনিয়ত ইসরায়েলকে চাপ দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

ওয়াশিংটনে কাতারের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান বিন জসিম আল থানির সঙ্গে ষষ্ঠ কাতার-যুক্তরাষ্ট্র কৌশলগত সংলাপের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ইসরায়েলকে অবশ্যই যাদের যেরকম প্রয়োজন সেই অনুযায়ী ত্রাণ সরবরাহের ব্যবস্থা করতে হবে। লোহিত সাগরে জাহাজ লক্ষ্য করে ইয়েমেনে হুতিদের অব্যাহত হামলার নিন্দা জানিয়ে ব্লিঙ্কেন বলেন, এই অঞ্চলের পরিবেশ ও খাদ্য নিরাপত্তার ওপর এরকম ঘটনা বিরূপ প্রভাব ফেলতে পারে।

আরও পড়ুন: ইসরায়েলি সাবেক সেনাপ্রধানের যুক্তরাষ্ট্র সফর, ক্ষুব্ধ নেতানিয়াহু

কাতারের শেখ জসিম আল থানি জানান, গাজায় যুদ্ধবিরতির বিষয়ে এবং সব বন্দীকে ফেরাতে কাজ করবে কাতার।

পাশাপাশি যুক্তরাষ্ট্রের সাথে পারস্পরিক সম্পর্ক জোরদার করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

news24bd.tv/SC