অভিযানের খবরে সিলিন্ডার বাথরুমে লুকিয়ে ধরা খেল ‘কাচ্চি ভাই’

অভিযানের খবরে সিলিন্ডার বাথরুমে লুকিয়ে ধরা খেল ‘কাচ্চি ভাই’

অনলাইন ডেস্ক

বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনার পর টনক নড়েছে বিভিন্ন সংস্থার। অবৈধ সব রেস্তোরাঁ ও ভবনের অগ্নিনিরাপত্তা ঝুঁকি পরিদর্শনেপূবর্ক চলছে অভিযান। সেই অভিযানের খবর পেয়েই প্রশাসনের নজর এড়াতে বাথরুমে সিলিন্ডার লুকিয়ে রেখেছিল গুলশান-২ নম্বরে অবস্থিত ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। তবে কাজ হয়নি তাতে।

উল্টো , ট্রেড লাইসেন্স ছাড়া অন্য কোনো কাগজপত্র না থাকায় এই রেস্টুরেন্টটিকে ১ লাখ টাকা জরিমানা করে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

আজ বুধবার (৬ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাইনের নেতৃত্বে গুলশান ও বনানী এলাকার বিভিন্ন রেস্তোরাঁ ও ভবনের অগ্নি নিরপত্তা ঝুঁকি পরিদর্শনপূবর্ক অভিযান পরিচালিত হয়। অভিযানে এই জরিমানা আদায় করা হয়।

জরিমানা শেষে অভিযানকারী দল চলে গেলে বাথরুমে ঢুকে গ্যাস সিলিন্ডার দেখা যায়।

বাথরুমে গ্যাস সিলিন্ডার রাখার বিষয়ে জানতে চাইলে কাচ্চি ভাই রেস্টুরেন্ট কর্তৃপক্ষ দাবি করে, সিলিন্ডারে গ্যাস না থাকার কারণে বাথরুমে রেখে দেওয়া হয়েছে।

এর আগে, অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাইন বলেন, ট্রেড লাইসেন্স ব্যতীত কোনো কাগজপত্র না থাকায় কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ৩ মাসের জেল দেওয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ফায়ার সার্টিফিকেট, পরিবেশের ছাড়পত্রসহ সকল অনুমোদন সম্পন্ন করতে হবে। যদি কাগজপত্র না প্রস্তুত হয় তাহলে কাচ্চি ভাই সিলগালা করা হবে।

মঙ্গলবার (৫ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকার ২টি রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না থাকায় সিলগালা ও আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, ট্রেড লাইসেন্স নবায়ন না থাকা ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি করায় ৮টি রেস্তোরাঁয় মোট ১ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক