সিরিজ বাঁচাতে বাংলাদেশের দরকার ১৬৬ রান 

সংগৃহীত ছবি

সিরিজ বাঁচাতে বাংলাদেশের দরকার ১৬৬ রান 

অনলাইন ডেস্ক

আগের ম্যাচে দুইশ পার হলেও এবার লাগাম ধরে রেখেছে বাংলাদেশ। এদিন ডেথ ওভারে দারুণ বোলিং করেছেন মুস্তাফিজুররা। শেষ ৫ ওভারে মাত্র ৪৩ রান নেয় শ্রীলঙ্কা।  

টস হেরে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রানের সংগ্রহ গড়েছে লঙ্কানরা।

সিরিজে টিকে থাকার লড়াইয়ে এই ম্যাচে জয়ের বিকল্প নেই শান্ত-লিটনদের হাতে। সে জন্য তাড়া করতে হবে ১৬৬ রান। প্রথম টি-টোয়েন্টিতে ৩ রানে হেরে গিয়েছিল বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা।

আভিষ্কা ফার্নান্দোকে ফেরান তাসকিন আহমেদ। ৭ বল খেলে শূন্য রানে ফেরেন এই ওপেনার।  

১ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তোলার চেষ্টা করেন কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটিকে থামান সৌম্য সরকার। ২২ বলে ৩৬ রান করেন কুশল মেন্ডিস। তার বিদায়ে ভাঙে ৬৬ রানের জুটি।

কুশল মেন্ডিসের বিদায়ের পর রান আউটের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন কামিন্দু মেন্ডিসও। আউট হওয়ার আগে করেন ২৭ বলে ৩৭ রান। তার বিদায়ে ৭৭ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ৯২ রানে মুস্তাফিজের শিকার হন সাদিরা সামারাবিক্রমা। আগের ম্যাচে ৬১ রান করেছিলেন শ্রীলঙ্কার ব্যাটার। এবার ১১ বল খেলে মাত্র ৭ রান করেছেন সাদিরা।

৪ উইকেট হারানোর পর ঝড় তুলেছিলেন আসালাঙ্কা। তাকে থামান শেখ মেহেদী। বোল্ড হয়ে ফেরার আগে ১ চার ও ৩ ছক্কায় ১৪ বলে ২৮ রান করেন তিনি।

বাঁচামরার এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ, প্রথম টি-টোয়েন্টির দলই থাকছে। অন্যদিকে ম্যাচ জেতার পরও একটি পরিবর্তন করেছে শ্রীলঙ্কা। আকিলা ধনঞ্জয়ার বদলে এসেছেন দিলশান মাদুশঙ্কা।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ: আভিষ্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্ডো, মাথিশা পাথিরানা।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়