দাম বৃদ্ধির আগেই রাজধানীতে বিপুল পরিমাণ স্বর্ণ চুরি

প্রতীকী ছবি

দাম বৃদ্ধির আগেই রাজধানীতে বিপুল পরিমাণ স্বর্ণ চুরি

অনলাইন ডেস্ক

রাজধানীর ফার্মগেটের একটি মার্কেট থেকে ১৯০ ভরি স্বর্ণ চুরির ঘটনা ঘটছে। দোকান মালিক সমিতি এ তথ্য জানিয়েছে।

জানা যায়, ফার্মগেটের সেজান পয়েন্ট মার্কেটের চতুর্থ তলার দুটি জুয়েলারি দোকানে এই চুরির ঘটনা ঘটেছে।  সরণি জুয়েলার্স থেকে ১৫০ ভরি ও  এলভি জুয়েলার্স থেকে ৪০ ভরি স্বর্ণালংকার চুরি হয়েছে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে দুজন চোর সেজান পয়েন্ট মার্কেটের পেছনের দোতলার বারান্দার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে তারা সিঁড়ি বেয়ে চতুর্থ তলায় সরণি ও এলভি জুয়েলার্স দোকানের কলাপসিবল গেটের তালা ভেঙে ভেতরে ঢুকে পড়ে। এরপর তারা স্বর্ণালংকার নিয়ে যেখান দিয়ে এসেছিলেন, সেখান দিয়ে পালিয়ে যায়। ঘটনার পর সিআইডির অপরাধ শনাক্তকরণ দল মার্কেট পরিদর্শন করেছে।

পুলিশের তেজগাঁও অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার রুবাইয়াত জামান বলেন, মার্কেটের সামনে ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসি) থাকলেও পেছনের দিকে ছিল না। ফুটেজে মার্কেটের বারান্দায় অন্ধকারে দুজনকে হাঁটতে দেখা গেছে। আরেক ফুটেজে এক চোরকে হেলমেট পরা অবস্থায় দেখা গেছে।

তিনি আরও বলেন, দুই দিন আগে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করে মার্কেটির পেছনে ক্যামেরা বসাতে বলা হয়েছিল। কিন্তু তাঁরা মার্কেটের পেছনে কোনো সিসি ক্যামেরা বসাননি। মার্কেটের পেছনে সিসি ক্যামেরা থাকলে চোর শনাক্ত করা সহজ হতো। মার্কেটের বাইরে সামনের দিকে নিরাপত্তাকর্মী থাকলেও পেছনে ছিলেন না। এছাড়া ছয়তলা মার্কেটের প্রতিটি তলায় নিরাপত্তাকর্মীর পাহারা থাকলে চুরি হতো না।

news24bd.tv/DHL